বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইন্দুরকানীতে প্রথম তিন করোনা রোগী শনাক্ত

ইন্দুরকানীতে প্রথম তিন করোনা রোগী শনাক্ত

0 Shares

পিরোজপুরের ইন্দুরকানীতে এই প্রথম ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন একই পরিবারের মা ও মেয়ে। শুক্রবার সন্ধ্যায় তিন জনের করোনা পজিটিভ প্রতিবেদন ইন্দুরকানীতে এসে পৌঁছায়।

এদিকে শুক্রবার রাতে এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক দেখা দেয়। করোনা শনাক্তের খবর পাওয়ার পর শুক্রবার রাতেই আক্রান্তদের বাড়িসহ সন্দেহজনক এলাকা লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার উপজেলার ৬ জনের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। শুক্রবার সন্ধ্যায় প্রাপ্ত প্রতিবেদনে ছয় জনের মধ্যে তিন জনের কোভিড ১৯ পজিটিভ আসে। এদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। কয়েক দিন পূর্বে তারা মাইক্রোবাসযোগে ঢাকা থেকে ইন্দুরকানীর বালিপাড়ায় নিজ বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তাদের পরিবারের সদস্যরা অনেকেরই সংস্পর্শে এসেছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আমিন উল ইসলাম জানান, আমাদের স্বাস্থ্যকর্মীরা খবর পেয়ে নমুনা সংগ্রহের জন্য কয়েকবার ওই বাড়িতে গিয়েছিলেন। কিন্তু তারা সবাই সুস্থ আছেন বলে স্বাস্থ্যকর্মীদের ফিরিয়ে দেন। পরে গত মঙ্গলবার তাদের পাঁচজনের নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়া নারায়নগঞ্জ ফেরৎ ২৫ বছর বয়স্ক আরেকজন করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাড়ি উপজেলা সদরের দক্ষিণ কালাইয়া গ্রামে।

উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ জানান, গতকাল শুক্রবার রাতেই করোনা আক্রান্তদের বাড়িসহ সন্দেহজনক এলাকা লকডাউন করা হয়েছে। এছাড়া শনিবার আক্রান্তদের সংস্পর্শে থাকা সবার নমুনা সংগ্রহ করা হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap