রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩১ অপরাহ্ন

ওমানে গিয়ে ছেলে মানবপাচারকারী, বাবা সাহায্যকারী

ওমানে গিয়ে ছেলে মানবপাচারকারী, বাবা সাহায্যকারী

0 Shares

পটুয়াখালীর গলাচিপা থেকে মানবপাচারকারী দলের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। তার নাম সোহরাব গাজীকে (৫০)। রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার আমখোলা ইউনিয়নের বাউরিয়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করে পটুয়াখালীর র‌্যাব-৮ এর সদস্যরা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সোমবার সকালে তাকে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক সোহবার কিসমত বাউরিয়া এলাকার মৃত রকমান গাজীর ছেলে।

র‌্যাবের একজন কর্মকর্তা জানান, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে মানবপাচারকারী দলের সদস্য বলে স্বীকার করেছে। তার কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার ছেলেসহ আরও দুজন পলাতক আসামির নাম জানায়। তার ছেলে মো. সাইফুল ইসলাম (৩০) ও কুমিল্লার মো. গনি মিয়া ওমানে অবস্থান করে মানবপাচারের কাজ করছে। ছেলের এজেন্ট হিসেবে কাজ করছে সে। তাদের কাজ হচ্ছে স্থানীয়দের প্রলোভন দেখিয়ে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে পাচার করে দেওয়া।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণের শহর মিজদায় আন্তর্জাতিক মানবপাচার চক্র বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে অবৈধ পথে যাওয়া অভিবাসন প্রত্যাশীদেরকে অপহরণ করে। এরপর মুক্তিপণ চেয়ে না পাওয়ায় উভয়পক্ষের বচসা ও সংঘর্ষের জের ধরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে নির্মমভাবে হত্যা করে। এরপর থেকে সারাদেশের মানবপাচারকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করে র‌্যাব।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap