বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জন্মদিনে হাসপাতালের বিছানায় ফারুক

জন্মদিনে হাসপাতালের বিছানায় ফারুক

0 Shares

জন্মদিনে হাসপাতালের বিছানায় ফারুক
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৪৯, আগস্ট ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১২, আগস্ট ১৮, ২০২০
ফারুক/ ছবি: শামসুর হক রিপননায়ক ফারুক। ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা তাকে ভালোবেসে ডাকেন ‘মিয়া ভাই’। চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, ব্যবসায়ী পদবির সঙ্গে যুক্ত হয়েছে সংসদ সদস্য পদটি।
আজ (১৮ আগস্ট) এই নায়কের জন্মদিন। তবে বিশেষ এ দিনটি ভালো যাচ্ছে না তার। শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে।
জানালেন, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আছেন তিনি। শরীরে ভীষণ জ্বর।
ফারুক বাংলা ট্রিবিউনকে বললেন, ‘প্রচণ্ড জ্বর নিয়ে গত রবিবার (১৬ আগস্ট) হাসপাতালে ভর্তি হয়েছি। জ্বর কমার কোনও লক্ষণ নেই। দুবার করোনা টেস্ট করা হয়েছে। দুবারই নেগেটিভ ফল এসেছে। সবাই আমার জন্য দোয়া করবেন।’
হাসপাতালের বিছানায় শুয়েও জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।
জন্মদিন প্রসঙ্গে এই অভিনেতা বলেন, ‘আমি কখনও নিজের জন্মদিন পালন করি না। এর কারণ, এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। মহান এই মানুষটিকে যে মাসে হারিয়েছি, সে মাসে আনন্দ-উল্লাস করতে আমার মন টানে না। তাই ৭৫-এর পর থেকে এ দিনটি আমি নীরবে কাটাই। অনেকে আমাকে শুভেচ্ছা জানান, এটুকুই।’
ফারুক ১৮ আগস্ট ১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিষেক হয়। আবার তোরা মানুষ হ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।
‘লাঠিয়াল’ ছবির জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। আর ২০১৬ সালে আজীবন সম্মাননায় ভূষিত হন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে সফল নায়কদের অন্যতম ফারুক ২০১৮ সাল থেকে সংসদ সদস্যের দায়িত্ব পালন করছেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap