শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

১৫ আগস্ট হত্যাকাণ্ডের মূল হোতাদের বিচার

১৫ আগস্ট হত্যাকাণ্ডের মূল হোতাদের বিচার

0 Shares

ফ্যাক্ট ফাইন্ডিং কমিশন গঠন করে ১৫ আগস্ট হত্যাকাণ্ডের মূল হোতাদের মুখোশ উন্মোচন করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। মঙ্গলবার (১৮ আগস্ট) সন্ধ্যায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলীয় কার্যালয়ে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।
১৫ আগস্টের নিরাপত্তা এবং আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা এখন আমাদের ভাবনার বিষয় উল্লেখ করে নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের বিচার করা হয়েছে তারা কিন্তু বসে নেই। তাদের অনুসারীরা যে কোনও মুহূর্তে হানা দিতে পারে, তাই আমাদের সবসময় প্রস্তুত থাকতে হবে।
১৫ আগস্টের ঘটনা উল্লেখ করে নানক আরও বলেন, আমি তখন বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ওই সময় আমি ঢাকায় এসেছিলাম। সেদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আসার কথা ছিল। সেজন্য আমি ঢাকায় এসেছিলাম। তখন ঢাকা বিশ্ববিদ্যালয়কে সাজানো হয়েছিল। তখন শেখ কামাল ভাইয়ের সঙ্গে সেখানেই আমার শেষ কথা হয়। কামাল ভাই আমাকে দেখে বললেন, ‘তোমার বিভাগ দেখেছো?’ আমি বললাম, ‘দেখি নি, দেখবো’। পরে উনি বাসার উদ্দেশে ক্যাম্পাস ছাড়েন। আমি সার্জেন্ট জহুরুল হক হলে বন্ধু কাশেমের রুমে গিয়ে রাত থাকলাম। সেখানে গিয়ে ঘুম আর হলো না। কারণ ভোর বেলাই যাবো আমরা, বঙ্গবন্ধু আসবেন। আমরা হইচই করছিলাম। এর মধ্যেই শুরু হলো গোলাগুলির শব্দ, কামানের গোলার শব্দ। ধুম-ধুম আওয়াজ হচ্ছে। এতে আমরা হতচকিত হয়ে খবর নিতে শুরু করলাম। এর মধ্যেই খবর ছড়িয়ে পড়লো যে, বঙ্গবন্ধুর বাড়ি আক্রমণ করা হয়েছে। এর মধ্যেই কেউ রেডিও ধরলো। তখন রেডিওতে বললো, যে আমি মেজর ডালিম বলছি, শেখ মুজিবকে হত্যা করা হয়েছে। এগু





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap