রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন

বন্যা মোকাবিলায় ১৩৯ পোল্ডার নির্মাণ করা হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বন্যা মোকাবিলায় ১৩৯ পোল্ডার নির্মাণ করা হবে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল সদরে আজ শনিবার বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন শেষে বক্তব্য দিচ্ছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

0 Shares

বরিশালে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ‘উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস ও বন্যা মোকাবিলায় ১৩৯টি পোল্ডার তৈরির কাজ হাতে নিয়েছে সরকার। প্রথম পর্যায়ে ১০ পোল্ডার তৈরির কাজ শুরু করা হয়েছে।’

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পানিসম্পদ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় তিন হাজার ২৮০ কোটি টাকা ব্যয়ে পোল্ডারগুলো নির্মাণ করা হচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যে মোট ৩৯টি এবং পর্যায়ক্রমে বাকি পোল্ডারগুলো নির্মাণ করা হবে। এতে এলাকায় বন্য বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে এবং উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে।’

এ ছাড়া প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সেখানে বন্যা কবলিত ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া ত্রাণ বিতরণ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমান ও বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap