শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বাতিল চেয়ে আবেদন

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর জামিন বাতিল চেয়ে আবেদন

0 Shares

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জামিন বাতিল চেয়ে আবেদন করা হয়েছে। দুদকের পক্ষ থেকে হাইকোর্টে এ আবেদন করা হয়।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সাংবাদিকদের এমন তথ্য জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। তিনি বলেন, মোট তিন মামলার মধ্যে এ কে এম এ আউয়াল তিনটিতে এবং একটিতে তার স্ত্রীকে আসামি করা হয়। ওই তিন মামলায় গত ৭ জানুয়ারি তারা হাজির হয়ে জামিন আবেদন করেন। হাইকোর্ট আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

পরবর্তীতে ৩ মার্চ পিরোজপুর আদালতে তারা আত্মসমর্পণ করেন। ওইদিন শুনানি শেষে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান জামিন না মঞ্জুর কারে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আইনজীবীরা এ সময় তাদের ডিভিশন দিতে আবেদন করেন। আদালতে সেটি মঞ্জুর করেন। এর মধ্যে জেলা জজকে বদলি করা হয়। বিকেলে ফের জামিন আবেদনের পর ভারপ্রাপ্ত জেলা জজ (যুগ্ম জেলা জজ) নাহিদ নাসরিন তাদের জামিন মঞ্জুর করেন। এ আদেশের বিরুদ্ধে রিভিশন করে দুজনের জামিন বাতিল চেয়ে দুদকের পক্ষে আবেদন করা হয়।

গত বছরের ৩০ ডিসেম্বর বরিশাল দুদকের সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. আলী আকবর মামলা তিনটি দায়ের করেন। তিনটিতে সাবেক এমপি আউয়াল এবং একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকে আসামি করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, জেলার নাজিরপুর থানার সামনে এবং উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের ১৩ শতাংশ সরকারি খাস জমি নিজের দখলে নেন সাবেক এমপি। পরে সেখানে তিনি দোতলা পাকা ভবন নির্মাণ করে পল্লী বিদ্যুৎ সমিতিকে অফিস হিসেবে ভাড়া দেন। এতে চুক্তি করেন এমপির স্ত্রী লায়লা পারভীন।

এ কে এম এ আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুবার পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap