রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন

ইন্দুরকানীর চন্ডিপুর হাটের পুলের বেহাল দশা; জনসাধারনের চলাচলে ভোগান্তি

ইন্দুরকানীর চন্ডিপুর হাটের পুলের বেহাল দশা; জনসাধারনের চলাচলে ভোগান্তি

0 Shares

দিবাকর দত্ত পুলিন ও সিরাজুল ইসলাম টিটু:
পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর হাট ও আজিজিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন পুলটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘদিন ধরে পুলটি সংস্কার না হওয়ায় জনসাধারন ও শিক্ষার্থীরা চলাচলের ক্ষেত্রে ভোগান্তিতে রয়েছে।
জানাযায়, এই পুলটি এক যুগ আগে লোহার পিলার ও রড মিসেন্ট এর স্লাব দিয়ে তৈরী করা হয়। পরে সিডরের আঘাতে পুলটি ক্ষতিগ্রস্ত হলেও কোন সংস্কার করা হয়নি। এরপর পুলটি দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করার কারনে ¯øাব গুলো ভেঙ্গে খালে পড়ে যাওয়ায় বর্তমানে এটি জনসাধারনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
এই পুলটি দিয়ে চন্ডিপুর লঞ্চঘাট এলাকা সহ কয়েকটি গ্রামের মানুষ ও চন্ডিপুর আজিজিয়া দাখিল মাদ্রাসার ছাত্রছাত্রী সহ প্রায় ৮/৯ শত লোক প্রতিনিয়ত যাতায়াত করে আসছেন। বর্তমানে পুলটি চলাচলের অনউপযোগী হয়ে পড়ায় স্থানীয় লোকজন সোমবার লোহার পিলারের উপর গাছ দিয়ে সাঁকো তৈরী করার উদ্যোগ নেয়।
এলাকাবাসী জানায়, আমরা এলাকার কয়েক হাজার জনগণ এই পুলটি দিয়ে প্রতিনিয়ত চন্ডিপুর বাজারে যাতায়াত করি এবং এই মাদ্রাসাটির প্রায় ৪ শত ছাত্রছাত্রীকে প্রতিনিয়ত যাতায়াতের ক্ষেত্রে এই পুলটি ব্যবহার করতে হয়। অথচ প্রায় ১২ বছর ধরে পুলটি এভাবে ভঙ্গুর অবস্থায় পরে থাকলেও আমাদের এলাকার জনপ্রতিনিধিরা এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। এভাবে আমরা স্থানীয়দের উদ্যোগে দুইবার করে পুলটিতে গাছ দিয়ে কোন মতে যাতায়াত করে আসছি।
এ বিষয়ে উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন বাগা জানান, এই পুলটি আমার বাড়ির সামনে অবস্থিত। এর আগে আমি এলাকার লোকজন নিয়ে পুলটি সংস্কার করেছি। বর্তমানে এখানে একটি নতুন পুল নির্মানের জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। বরাদ্ধ পেলে দ্রæত এটি নির্মান করা হবে বলে তিনি জানান।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap