রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে উপস্থাপনাবিষয়ক প্রশিক্ষণ

রাঙ্গামাটিতে উপস্থাপনাবিষয়ক প্রশিক্ষণ

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্কঃ রাঙ্গামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে পাঁচ দিনব্যাপী উপস্থাপনা প্রশিক্ষণ কোর্স-২০২০।

গত ২৫ অক্টোবর রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের অডিটোরিয়ামে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন প্রশিক্ষণ কোর্স পরিকল্পনাকারী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের পরিচালক (ভা.) রুনেল চাকমা ও হিল কালচার হেরিটেজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আশিক সুমন।

প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষক হিসেবে আছেন উপস্থাপক, অভিনেতা ও নির্দেশক মো. আক্তারুজ্জামান এবং টেলিভিশন উপস্থাপক, অভিনেতা ও সাংবাদিক রেজাউর রহমান রিজভী।

প্রশিক্ষণ কোর্সে অংশ নেয়ার জন্য প্রাথমিকভাবে প্রায় ৭০ জন আবেদন করেন। সেখান থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে বাছাই করে ১৪ জনকে নির্বাচন করা হয়।

নির্বাচিতরা হলেন– এলিজাবেথ পাংখোয়া, কেয়া দেওয়ান, শ্রাবণী রুদ্র, কলি চাকমা, খোয়াই ত্রিপুরা, পম্পি বড়ুয়া, ভরত চাকমা, সৈকত রঞ্জন চৌধুরী, ননাবি চাকমা, সীমা ত্রিপুরা, তনয়া দেওয়ান, সুফলা তঞ্চঙ্গ্যা, মনীষা চাকমা ও বিজ্ঞান্তর তালুকদার।

বুধবার বিকালে ৫ দিনব্যাপী ওই প্রশিক্ষণ কোর্সের সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করে কোর্সের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করবেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের পরিচালক (ভা.) রুনেল চাকমা।

রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের সঙ্গে উপস্থাপনা প্রশিক্ষণ কোর্স ২০২০-এর আয়োজনে ছিল রাঙ্গামাটি জেলা পরিষদ ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। আর সহযোগিতায় ছিল হিল কালচার হেরিটেজ ফাউন্ডেশন।

আগামীতে এ ধরনের প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউটের পরিচালক (ভা.) রুনেল চাকমা আশাবাদ ব্যক্ত করেছেন





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap