মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৪৯ অপরাহ্ন

নারী পত্রিকা বিক্রেতা খুকির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

নারী পত্রিকা বিক্রেতা খুকির দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

0 Shares

অনলাইন ডেস্ক:

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে রাজশাহীর না’রী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির ভিডিও। এতে উঠে আসে এক একা না’রীর স্বাবলম্বী হওয়ার সংগ্রামের গল্প। আর এরপরই রাজশাহীর এই না’রী পত্রিকা বিক্রেতার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনার পক্ষ থেকে স্থানীয় জে’লা প্রশাসন দিল আফরোজ খুকীর দায়িত্ব গ্রহণ করেছে। রাজশাহী শহরে খুকীই একমাত্র ম’হিলা, যিনি দীর্ঘদিন ধরে সংবাদপত্র বিক্রি করে আসছেন। রাজশাহীর জে’লা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘আমি আজ তার বাড়িতে গিয়েছি এবং সেটি মেরামত ও সংস্কারের পদক্ষেপ নিয়েছি

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুকীর দায়-দায়িত্ব নেয়ার জন্য তাকে নির্দেশ দিয়েছেন, যাতে সে আগামী দিনগুলোতে সুষ্ঠুভাবে জীবন-যাপন করতে পারে।আবদুল জলিল বলেন, জে’লা প্রশাসন ইতোমধ্যে বাড়িটি পরিস্কার-পরিচ্ছন্ন করতে শ্র’মিক নিয়োগ করেছে।

তিনি আরো বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও নতুন কাপড়সহ তার জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন। দিল আফরোজ খুকী রাজশাহী শহরের সেরোইল এলাকায় বসবাস করেন। তিনি তার বাড়ির কাছের এজেন্টের কাছ থেকে পত্রিকা ক্রয় করেন এবং শহরের রাস্তায় হেঁটে হেঁটে তা বিক্রি করেন।

প্রায় ৩০ বছর ধরে তিনি এই কাজ করে আসছেন।উল্লেখ্য ১৯৮০’র দশকে তিনি টাঙ্গাইলের ভারতেস্বরী হোমস স্কুলে ছিলেন এবং তখন বিয়ে করেন। পরে অল্প ব’য়সে তিনি বিধবা হয়ে যান। স্বা’মীর মৃ’ত্যুর পর খুকী আর বিয়ে না করার সি’দ্ধান্ত নেন। খুকি ১৯৯১ সালে রাজশাহীর সাপ্তাহিক দুনিয়া বিক্রির মাধ্যমে সংবাদপত্র হকারের কাজ শুরু করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap