মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:১২ অপরাহ্ন

গৌরনদীর সরিকল বন্দরে ব্যবসায়ী প্রতিষ্ঠানে চুরি বৃদ্ধির প্রতিবাদে ব্যসায়ীদের ধর্মঘট

গৌরনদীর সরিকল বন্দরে ব্যবসায়ী প্রতিষ্ঠানে চুরি বৃদ্ধির প্রতিবাদে ব্যসায়ীদের ধর্মঘট

0 Shares

নিজস্ব প্রতিবেদক, বরিশালের গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী বৃহত ব্যবসায়ী বন্দর সরিকল বন্দরে ব্যবসায়ী প্রতিষ্ঠানে একের পর এক চুরির ঘটনা বৃদ্ধি ও নৈশ প্রহরীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করার প্রতিবাদে সোমবার দিন ব্যাপি ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে বন্দরে প্রায় সাড়ে তিনশ ব্যবসায়ী।
স্থানীয় লোকজন, বিক্ষুব্ধ ব্যবসায়ী ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী জানান, গৌরনদী উপজেলার বৃহৎ ব্যবসায়ী বন্দর সরিকল বন্দরে প্রায় সাড়ে ৩ শত ব্যবসায়ী রয়েছে। সম্প্রতি সময়ে বন্দরে তালা ভেঙ্গে একের পর চুরি সংগঠিত হচ্ছে। গতকাল রোববার রাতে সঞ্জয় পালের জুয়েলারির তালা ভেঙ্গে অজ্ঞাতনামা চোরেরা ১০ ভরি স্বনালংকার্র ও নগত ৫৫ হাজার টাকা নিয়ে যায়। একই রাতে বন্দরের রাফি কসমেটিক দোকানের তালা ভেঙ্গে প্রায় ২ লাখ টাকার মামালাল নিয়ে গেছে। ব্যবসায়ী সহিদুল ইসলাম জানান, ৪ দিন আগে তার দোকানের তালা ভেঙ্গে চোরেরা নগদ টাকাসহ ৪ লাখ টাকার মালামাল নিয়ে গেছে। গত এক সপ্তাহে ৫টি দোকানে চুরি সংগঠিত হয়। ব্যবসায়ী জসিম উদ্দিন (৩২), পনির আকন (৪৫) ও মামুন হোসেন (৩০) ক্ষোভ প্রকাশ করে বলেন, বাজারে প্রায় সাড়ে ৩শ ব্যবসায়ী প্রতিষ্ঠান রয়েছে। প্রতি ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে পাহারাদের জন্য কমিটি অঅমাদের কাছ থেকে ২শ টাকা করে চাঁদা দেন । পাহারাদার থাকা সত্বেও একের পর চুরি হচ্ছে অথচ বন্দর ব্যবসায়ী সমিতি পরিচালনা কমিটির নেতৃবৃন্দ কোন ব্যবস্থা নিচ্ছেন না। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যবসায়ী বলেন, পাহারাদার থাকতে চুরি হচ্ছে এবং কমিটি নিবর ভূমিকায় বিষয়টি রহস্যজনক। ব্যবসায়ী প্রতিষ্ঠানে একের পর এক চুরির ঘটনা বৃদ্ধি ও নৈশ প্রহরীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করার প্রতিবাদে ও প্রশাসনের দৃষ্টি আকর্ষনে ধর্মঘট পালণ করা হয়। তারা তিন দিনের মধ্যে চুরি রহস্য উদঘাটন ও নৈশ প্রহরীদের বিরুদ্ধে ব্যভস্থা গ্রহনের দাবি জানিয়ে আল্টিমেটাম দেন।
সরিকল বন্দর ব্যবসায়ী সমিতির সভাপতি ও সরিকল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাঃ জাহাঙ্গীর হোসেন বলেন, সম্প্রতি সময়ে চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় আমরা উদ্বিগ্ন। এ ব্যপারে পদক্ষেপ নিতে সোমবার সকালে কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। সরিকল পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (ওসি) মোঃ অলিউল ইসলাম বলেন, ব্যবসায়ীরা বিষয়টি আমাদের অবহিত করেনি। খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবসায়ী ও কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কথা চুরি প্রতিরোধে সর্বাত্মক সহযোগীরা আশ্বাস দিয়েছি। কমিটি চাইলে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap