শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৪১ পূর্বাহ্ন

মঠবাড়িয়া উন্নয়নে সাপ্তাহিক মঠবাড়িয়া সংবাদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে -জেলা প্রশাসক

মঠবাড়িয়া উন্নয়নে সাপ্তাহিক মঠবাড়িয়া সংবাদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে -জেলা প্রশাসক

0 Shares

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন বলেছেন- মঠবাড়িয়া উন্নয়নে সাপ্তাহিক মঠবাড়িয়া সংবাদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে মঠবাড়িয়া তথা বাংলাদেশের উন্নয়নে অবদান রাখবে। তিনি আরও বলেন, বর্তমানে ইলেক্ট্রনিক মিডিয়ার কারনে প্রিন্ট মিডিয়ার ব্যাপক পরিবর্তন আসছে। আমরা আগে কোন দৈনিক পত্রিকার সংবাদের জন্য একদিন আর সাপ্তাহিক পত্রিকার জন্য সাত দিন অপেক্ষা করতাম। আর এখন সেই সংবাদ মুহুর্তের মধ্যে ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে ভেসে আসছে। তিনি সাংবাদিকদের উসকানী মূলক ও মানহানীকর সংবাদ পরিহার করে বস্তুনিষ্ঠ, নিপপেক্ষ সংবাদ পরিবেশন করার জন্য আহ্বান জানান। তিনি সংবাদপত্রের সম্পাদকদের উদ্দেশ্য করে বলেন, তিনি এই পত্রিকাটি ভালকাজে ব্যবহার করতে পারেন আবার সমাজের জন্য ক্ষতিকর কাজে ব্যবহার করতে পারেন। বর্তমান সরকারের আমলে সাংবাদিকেরা অবাধ স্বাধীনতা ভোগ করছে। তিনি কোন সাংবাদিক যেন কোন ব্যক্তির বিরুদ্ধে মানহানীকর সংবাদ পরিবেশন না করেন। কেননা, ভুল সংবাদ পরিবেশনের পর আপনি যতই প্রতিবাদ বা ব্যাখ্যা দেন না কেন ওই ব্যক্তির কিন্তু সম্মান ফিরে আসবে না।
বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে সাংবাদিকরা বড় ভুমিকা পালন করবে। তিনি আরও বলেন, আমরা যারা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা যদি আমরা কোন ভুল বা অনিয়ম করে থাকি তাহলে তা শুধরে নেয়ার আহ্বান জানান এবং সে সমালোচনা হবে গঠনমূলক। তিনি বর্তমান সরকারের আমলে পদ্মাসেতুসহ বিভিন্ন মেঘা প্রজেক্টের কথা উল্লেখ করে বলেন, সারাদেশে একযোগে গৃহহীন ৭০ হাজার পরিবারকে সরকারী ভাবে গৃহনির্মাণ করে দেয়া হয়েছে। আরও ৯ লক্ষ গৃহহীন পরিবারের মাঝে এ ঘর দেয়া হবে। পাকিস্তান আমলে ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, গণঅভ্যুত্থানসহ সকল আন্দোলনে আমাদের মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করা হয়েছিল।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন আজ বুধবার (২৪ ফেব্রুয়ারী) সাপ্তাহিক মঠবাড়িয়া সংবাদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রেসক্লাবের সভাপতি জাহিদ উদ্দিন পলাশের সভাপতিত্বে ও পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান মিজুর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো: রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মাসুদুজ্জামান মিলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বাচ্চু মিয়া আকন, সাবেক প্রধান শিক্ষক নুর হোসাইন মোল্লা, সদর ৪নং ওয়ার্ডের কাউন্সিলর শফিকুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী প্রমুখ।

এর আগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি জন্মদিনের কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরে সাপ্তাহিক মঠবাড়িয়া সংবাদের উদ্যোগে মহান স্বাধীনতা যুদ্ধে বিরোচিত ভুমিকা পালন করার জন্য ম্ুিক্তযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল খালেক মিঞাকে (মরোনোত্তর) সম্মাননা স্মারক প্রদান করা হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap