শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

খুলনার দেড় লক্ষাধিক শিশুর কণ্ঠে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ

খুলনার দেড় লক্ষাধিক শিশুর কণ্ঠে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ

0 Shares

অনলাইন ডেস্ক : খুলনায় এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কণ্ঠে শোনা গেল বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ।
রোববার (৭ মার্চ) বিকেলে নগরীর বয়রায় খুলনা সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে সমবেত শিশুদের কণ্ঠে এ ভাষণ শোনা যায়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ আয়োজন করে জেলা প্রশাসন। এর সার্বিক ব্যবস্থাপনায় ছিল চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম।
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জুম ওয়েবিনারের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ক্ষুদে শিক্ষার্থীরা ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেয়া ১৯ মিনিটের ভাষণে কণ্ঠ দেয়।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মহানগরীর শ্রেষ্ঠ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৫১জন ক্ষুদে শিক্ষার্থীর কণ্ঠে শোনা যায় বঙ্গবন্ধুর ভাষণ। একই সঙ্গে সমগ্র জেলা থেকে জুম ওয়েবিনারের মাধ্যমে সংযুক্ত হয় আরও এক লাখ ৫০ হাজার শিশু।
প্রধান অতিথির বক্তৃতায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই স্বাধীনতার সূর্য উদিত হয়েছিল। সেই ঐতিহাসিক ক্ষণকে লক্ষাধিক ক্ষুদে বঙ্গবন্ধু আবারও স্মরণীয় করে রাখল। এটি সারা দেশের ভেতরে একটি ব্যতিক্রমী আয়োজন।’
তিনি বলেন, ‘ক্ষুদে শিশুরা সঠিক ইতিহাস জানুক এটাই কাম্য সবার। এখান থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তারা একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে, যেখানে কোনো দুর্নীতি, শোষণ, নিপীড়ণ থাকবে না।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap