সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৪৮ পূর্বাহ্ন

অবশেষে সচল হলো ফেসবুক ম্যাসেঞ্জার

অবশেষে সচল হলো ফেসবুক ম্যাসেঞ্জার

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক:
প্রায় ৪ দিন অচল থাকার পরে সচল হলো ফেসবুক। সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭টা ২৫ মিনেট থেকে ফেসবুক সচল হয়। একইসঙ্গে মেসেঞ্জারও।

২৬ মার্চ থেকে ফেসবুকে ঢুকতে সমস্যা হচ্ছিল। মেসেঞ্জার মাঝে মাঝে সচল হলেও বড় মেসেজ বা ছবি পাঠাতে সমস্যা হয়। ভিডিও কল করা যায়নি একদমই।

তবে অনেক ব্যবহারকারী ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) দিয়ে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি ব্যবহার করেছেন বলে জানা গেছে।

ইন্টারনেট গেটওয়ে সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইআইজি ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ জুনায়েদ বলেন, ‘ফেসবুক, মেসেঞ্জার বন্ধের বিষয়ে আমাদের প্রতি বিটিআরসি ও ডটের (ডিপার্টমেন্ট অব টেলিকম) কোনও নির্দেশনা ছিল না। তবে ফেসবুকের মুখপাত্র দেশে “ফেসবুক সীমিত” করে দেওয়ার কথা বলেছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির জন্য যদি করা হয়ে থাকে তাহলে দেশের স্বার্থে বিষয়টি আমি খারাপভাবে দেখি না।’

দেশে ফেসবুকের ধীরগতি সম্পর্কে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বাংলাদেশে তাদের জনসংযোগ পার্টনার বেঞ্চমার্ক পিআর-এর মাধ্যমে শনিবার (২৭ মার্চ) জানায়, ‘আমরা জানি, বাংলাদেশে আমাদের সেবা সীমিত করে দেওয়া হয়েছে। আমরা বিষয়টি সম্পর্কে আরও জানতে কাজ করে যাচ্ছি এবং আশা করছি, যত দ্রুত সম্ভব ফেসবুক আগের অবস্থায় ফিরে আসবে।’





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap