শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

পরিচয়পত্র পেতে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষক ও কর্মচারীরা

পরিচয়পত্র পেতে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষক ও কর্মচারীরা

পরিচয়পত্র পেতে যাচ্ছেন প্রাথমিকের শিক্ষক ও কর্মচারীরা

0 Shares

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের পরিচয়পত্র ইস্যুর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বুধবার (২১ এপ্রিল) অধিদফতরের সহকারী পরিচালক (প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলামের সই করা এ সংক্রান্ত নির্দেশনা বিভাগীয় পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, থানা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের দৈনন্দিন চলাচলসহ বিভিন্ন কাজে দাফতরিক পরিচয়পত্রের ব্যবহার হয়ে থাকে। পরিচয়পত্র না থাকায় সংশ্লিষ্টদের নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। এ অবস্থায় কর্মরত সব শিক্ষক ও কর্মচারীকে পরিচয়পত্র প্রদান এবং কর্মক্ষেত্রসহ দৈনন্দিন চলাচলে এর ব্যবহার নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়, প্রধান ও সহকারী শিক্ষকদের পরিচয়পত্র ইস্যু করবেন সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার। অফিস প্রধানরা তার অফিসে কর্মরত সকলের এবং এবং প্রযোজ্য ক্ষেত্রে তার অধস্তন অফিস প্রধানের পরিচয়পত্র প্রদান করবেন। কর্মস্থল ও বাসস্থানের বাইরে দৈনন্দিন কাজে সংশ্লিষ্টরা সার্বক্ষণিক পরিচয়পত্রসহ চলাফেরা করবেন।

পরিচয়পত্রের নমুনায় ছবি সম্বলিত অংশে পদবীসহ শিক্ষক ও কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম উল্লেখ থাকতে হবে। আর বিপরীত অংশে শিক্ষক-কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম, জন্ম তারিখ, ব্যক্তিগত মোবাইল নম্বর, রক্তের গ্রুপ, জরুরি যোগযোগকারীর নাম, পদবী ও মোবাইল নম্বর, উপজেলা/থানার নাম উল্লেখ থাকবে।

নির্দেশনায় পরিচয়পত্র প্রদান ও ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি শর্ত দেওয়া হয়েছে। এগুলো হলো-

১. প্রধান ও সহকারী শিক্ষকদের পরিচয়পত্র ইস্যু করবেন সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার।

২. অফিস প্রধানরা তার অফিসে কর্মরত সকলের এবং প্রযোজ্য ক্ষেত্রে তার অধস্তন অফিস প্রধানের পরিচয়পত্র প্রদান করবেন।

৩. কর্মস্থল ও বাসস্থানের বাইরে দৈনন্দিন কাজে সার্বক্ষণিক পরিচয়পত্রসহ চলাফেরা করতে হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap