বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০০ অপরাহ্ন

মুরগি ডিম না দেয়ায় থানায় অভিযোগ খামারির!

মুরগি ডিম না দেয়ায় থানায় অভিযোগ খামারির!

0 Shares

আন্তর্জাতিক ডেস্ক : শিরোনাম দেখে অবাস্তব মনে হলেও ঘটনা সত্য। চুরি, খুন বা জখম নয়, মুরগি ডিম পাড়ছে না। এই কষ্টে থানায় অভিযোগ করেছেন খামারি। ভারতের পুনে শহরে এই ঘটনা ঘটেছে।
খামারির অভিযোগ, একটি বিশেষ প্রতিষ্ঠানের তৈরি খাবার খাওয়ানোর পর তার খামারের মুরগিগুলো ডিম পাড়া বন্ধ করে দেয়। একই অভিযোগ তুলেছেন আরও চার খামারি।
ডেকান হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের কাছে গিয়ে সেই খামারের মালিক লিখিত অভিযোগ করেছেন। শুধু তিনি একা নন, তার পাশাপাশি আরও চার খামারি তার সঙ্গে একই অভিযোগ করেন। পরে অবশ্য সেই খাবার তৈরি করা প্রতিষ্ঠান খামারিকে ক্ষতিপূরণ দিতে চাইলে পুলিশ আর এফআইআর লেখেননি।
পুনের লোনি কালভর থানার জ্যেষ্ঠ পুলিশ পরিদর্শক রাজেন্দ্র মোকশী জানান, একটি অভিযোগ নিয়ে মুরগির খামারের মালিক থানায় আসেন। একটি প্রতিষ্ঠানের তৈরি খাবার খাওয়ানোর পর তার খামারের মুরগি ডিম দেয়া বন্ধ করে দেয়, এমন অভিযোগে এফআইআর করতে চান। তবে শেষ পর্যন্ত আর করতে হয়নি।
মোকশী বলেন, ‘তিনি লিখিত অভিযোগ করেন সেই কোম্পানির খাবার খাওয়ানোর পর তার মুরগিগুলো ডিম দেয়া বন্ধ করে দেয়। আমরা অভিযুক্ত পোলট্রি খাবার তৈরির প্রতিষ্ঠানটির সঙ্গে কথা বলেছি। তারা একই ধরনের আরও কয়েকটি অভিযোগ পেয়েছেন। ক্ষতিগ্রস্ত খামারিদের ক্ষতিপূরণ দেয়ার কথাও জানিয়েছেন তারা।’
আগে ওই খামারিরা খাবার কিনতেন পুনের একটি কোম্পানির। সম্প্রতি এসব খাবারের দাম বেড়ে যাওয়ায় কিছুটা কম দামে তারা খাবার কেনেন পার্শ্ববর্তী আহমেদাবাদ শহরভিত্তিক একটি পোলট্রি ফিড কোম্পানির কাছ থেকে।

জে/২৪ এপ্রিল/২০২১





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap