মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ছাড়াল

0 Shares

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসের ছোবলে লণ্ডভণ্ড হয়ে গেছে সারা বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা। বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্ব অর্থনীতি। ভাইরাসটির দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল হয়ে পড়েছে গোটা বিশ্ব। প্রতিনিয়ত আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ লাখ ১২ হাজারেরও বেশি মানুষ।
রোববার (২৫ এপ্রিল) সকাল ৮টা ৪৫মিনিট পর্যন্ত করোনাভাইরাসের পরিসংখ্যান দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা যায়।
সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭০ লাখ ৫৩ হাজার ৫৮৬ জন। মৃত্যুবরণ করেছেন ৩১ লাখ ১২ হাজার ৮১৭ জন। এ ছাড়া আক্রান্ত থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৪৬ লাখ ৯৮ হাজার ১৮৩ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৯৪৯ জন। একই সময়ে মারা গেছেন ১১ হাজার ১৩৮ জন রোগী। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৪২ হাজার ৬৬৭ জন।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৭৫ হাজার ৬৪৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৫ হাজার ৬৬৫ জনের।
তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে এশিয়ার জনবহুল দেশ ভারত। এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থায়ও রয়েছে দেশটি। ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৬২১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯২ হাজার ৩০৯ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৭৭ হাজার ৮৭০ জন।
তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৩০ হাজার ২১৫ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৯ হাজার ৪৯২ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৭ লাখ ১১ হাজার ১০৩ জন।
এ ছাড়া শনাক্তের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম স্থানে রাশিয়া, ষষ্ঠ স্থানে তুরস্ক, সপ্তম স্থানে যুক্তরাজ্য, অষ্টম স্থানে ইতালি, নবম স্থানে স্পেন এবং দশম স্থানে রয়েছে জার্মানি।
এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩ তম। স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী- দেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ৪০০ জন। এর মধ্যে মারা গেছেন ১০ হাজার ৯৫২ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৩ হাজার ১৫১ জন।

জে/২৫ এপ্রিল/২০২১





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap