বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৯ অপরাহ্ন

সেই সংলাপের জন্য মিঠুনের বিরুদ্ধে মামলা করল পুলিশ

সেই সংলাপের জন্য মিঠুনের বিরুদ্ধে মামলা করল পুলিশ

সেই সংলাপের জন্য মিঠুনের বিরুদ্ধে মামলা করল পুলিশ

0 Shares

বলিউড ও টালিউডের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা করেছে কলকাতা পুলিশ। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপির হয়ে প্ররোচনামূলক বক্তব্য দেওয়ায় এ মামলা করেছে তৃণমূল।

আনন্দবাজার জানায়, ৬ মে মানিকতলা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। কিন্তু তার প্রেক্ষিতে থানা কোনো ব্যবস্থা না নেওয়ায় আদালতে যায় তৃণমূল। রিপোর্ট তলব করে আদালত। এরপরই এফআইআর করা হয়েছে।

সোমবার তৃণমূলের পক্ষের আইনজীবী অয়ন চক্রবর্তী জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ, ৫০৪, ৫০৩ ও ৩৪ নম্বর ধারায় মামলা করেছে পুলিশ। এর মধ্যে ৫০৫ ধারা জামিন অযোগ্য।

জানা গেছে, মিঠুনকে তলবও করতে পারে পুলিশ।

গত ৯ মার্চ ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় বিজেপি-তে যোগ দেন মিঠুন। সেই দিনই বক্তৃতার মধ্যে তিনি নিজের অভিনীত ছবির একটি জনপ্রিয় সংলাপ উল্লেখ করে বলেন, ‘আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নেই, আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি।’

এরপর তার প্রতিটি সভাতেই ওই সংলাপ শোনা যায়। সঙ্গে ‘মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে’ সংলাপও শোনা যায় মিঠুনের গলায়।

ফল ঘোষণার পর সেই সংলাপ শোনানোর জন্য মানিকতলা থানায় লিখিত অভিযোগ করে তৃণমূল প্রভাবিত সংগঠন সিটিজেনস ফোরাম।

বলা হয়, মিঠুন ভোটের প্রচারে যে সব কথা বলেছেন, তাতে হিংসা ছড়ানোর উস্কানি ছিল। বিজেপি যেখানে যেখানে জিতেছে সেখানে তৃণমূল কর্মীও সমর্থকদের ওপর হামলার জন্যও ওই সংলাপ দায়ী বলে অভিযোগ তোলা হয়।

অভিযোগ জানানোর পরও মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানা কোনো ব্যবস্থা নেয়নি অভিযোগে শিয়ালদহ আদালতে যান মৃত্যুঞ্জয় পাল নামে এক ব্যক্তি।

এরপর আদালত মানিকতলা থানার কাছে রিপোর্ট তলব করে। একই সঙ্গে আদালত জানায়, ১ জুন হবে পরবর্তী শুনানি। তার আগেই পুলিশ মিঠুনের বিরুদ্ধে এফআইআর করে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap