সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে ১৩ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে ১৩ জনের মৃত্যু

0 Shares

অনলাইন ডেস্ক:
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আহত হয়েছেন আরও সাত জন। এর আগে রোববার সারাদেশে বজ্রপাতে ২৫ জনের মৃত্যু হয়েছে।
পিরোজপুর

পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার গুয়ারেখায় বজ্রপাতে আবুল কালাম শেখ বাহার ও তার স্ত্রী জাহানারা বেগমের মৃত্যু হয়েছে।

রান্নাঘরের চাল ফুটো হয়ে বৃষ্টির পানি পড়লে সোমবার দুপুরে স্বামী-স্ত্রী দুই জনে মিলে চাল মেরামতের কাজ করছিলেন। এ সময় প্রচণ্ড বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

দিনাজপুর

দিনাজপুরের হাকিমপুরে বৃষ্টির মধ্যে আম কুড়ানোর সময় বজ্রপাতে দুই বোন মোবাশ্বেরা খাতুন (৭) ও মহসিনা খাতুনের (১২) মৃত্যু হয়েছে। তারা উপজেলার চেংগ্রামের মফিজ উদ্দীনের মেয়ে।

রাজশাহী

রাজশাহীর চারঘাটের ইউসুফপুর ইউনিয়ন পরিষদের পাশে আম কুড়ানোর সময় বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও দুই শিশু।

নিহতরা হলেন ইউনিয়নের চককাপাশিয়া গ্রামের আজম আলীর স্ত্রী মুক্তা বেগম, কাবিল হোসেনের স্ত্রী আলেয়া খাতুন বাবলী, জনির ছেলে পরশ (৮) ও মাহবুবের ছেলে সোহান (৮)। আহতরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

পটুয়াখালী

পটুয়াখালী জেলার তিন উপজেলায় বজ্রপাত ও ঝড়ো বাতাসে গাছ চাপায় তিন জনের মৃত্যু হয়েছে। এছাড়া ছয়টি গবাদি পশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে সদর উপজেলার মরিচবুনিয়ার মজিবুর রহমান হাওলাদার ও মির্জাগঞ্জ উপজেলার তারাবুনিয়া গ্রামের আবদুল জলিলের মৃত্যু হয়েছে বজ্রপাতে।

অন্যদিকে গলাচিপা উপজেলার পশ্চিম পাড় ডাকুয়া এলাকায় প্রচণ্ড ঝড়ে গাছচাপায় আবদুল জলিল খাঁর মৃত্যু হয়েছে।

মামদারীপুর

মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নে সোমবার দুপুরে বজ্রপাতে রাকিব হাওলাদার নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

এদিন বজ্রপাতে আহত হয়েছেন আরও তিনজন। আহত গৃহবধূ শিল্পী বেগম, হাসিনা বেগম ও মাহিমা আক্তারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ

ঝিনাইদহের পার্বতীপুর এলাকায় রোববার সন্ধ্যায় বজ্রপাতে আহত হন কৃষক নিয়াজ উদ্দিন। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তার মৃত্যু হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap