শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সাকিব

তিন ম্যাচ নিষিদ্ধ হলেন সাকিব

0 Shares

অনলাইন ডেস্ক: আবারও নিষেধাজ্ঞার কবলে পড়লেন সাকিব আল হাসান। মাঠে অখেলোয়াড় সুলভ আচরণের দায়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে এই অলরাউন্ডারকে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
শুক্রবার (১১ জুন) ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচে অনাকাঙ্খিত ঘটনার জেরে বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন সাকিব, এটা আগেই জানা গিয়েছিল। ঘটনার পর ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছিলেন, ম্যাচ রেফারির রিপোর্টের ওপর নির্ভর করছে কেমন শাস্তি পেতে যাচ্ছেন সাকিব।
অবশেষে ২৪ ঘণ্টা পার না হতেই ডিপিএল নিয়ন্ত্রক কমিটি সিসিডিএমের পক্ষ থেকে চার ম্যাচের নিষেধাজ্ঞা নেমে এল বিশ্বসেরা এই অলরাউন্ডারের ওপর।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডিপিএলের ম্যাচে আবাহনীর বিপক্ষে বিতর্কের জন্ম দেন মোহামেডানের সাকিব। ম্যাচের দ্বিতীয় ইনিংসে আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার ইমরান পারভেজ সেই আবেদনে সাড়া না দেয়ায় মেজাজ হারিয়ে ফেলেন এই স্পিনার। আম্পায়ারের সঙ্গে তর্কের এক পর্যায়ে লাথি মেরে স্টাম্প ভেঙে ফেলেন তিনি।
এরপর মিডঅফ থেকে দৌড়ে এসে স্টাম্প হাতে তুলে নিয়ে আছাড় মারেন, পরে আরও এক দফা তর্কে জড়ান সাকিব। বৃষ্টি বেড়ে যাওয়ার কারণে ড্রেসিংরুমে ফিরছিলেন মোহামেডানের ক্রিকেটাররা, এমন সময় সাকিবের দিকে তেড়ে আসেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। তাকে থামান মোহামেডানের শামসুর রহমান শুভ।
ম্যাচ শেষেই অনাকাঙ্ক্ষিত এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন সাকিব, তবে সেখানেই যে ঘটনার ইতি ঘটছে না, সেটা অনুমিতই ছিল। শেষ পর্যন্ত লেভেল থ্রি ভঙ্গের অভিযোগে সাকিবকে ৪ ম্যাচ নিষিদ্ধের চূড়ান্ত সিদ্ধান্ত নিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap