সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

পিরোজপুরে করোনায় কেড়ে নিল পাঁচ জনের প্রাণ

পিরোজপুরে করোনায় কেড়ে নিল পাঁচ জনের প্রাণ

0 Shares

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় জেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার পিরোজপুর জেলা হাসপাতালে ১ জন, কাউখালীতে ২ জন, নেছারাবাদে ১ জন এবং ভান্ডারিয়ায় ১ জন মারা গেছে।

এছাড়াও জেলা হাসপাতালে ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৬২ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় ৪০ জনকে করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলায় সংক্রমনের হার শতকরা ৪৫ শতাংশ। এদিকে গতকাল শুক্রবার রাতে কাউখালীর উজিয়ালখান গ্রামের এক নারী করোনা আক্রন্ত হয়ে মারা গেলে তার স্বজনরা ভয়ে লাশ ধরছে না খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গোসল করিয়ে লাশ দাফন করেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা।

জেলা স্বাস্থ্য বিভাগের মতে, জেলাতে ১১ হাজার ৩০০ নমুনা পরিক্ষা করে ২ হাজার ৯৪৩ জনকে পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ১ হাজার ৭ শত ৬৫ জন সুস্থ্য হয়েছেন এবং ৪৯ জন মারা গেছে। জেলায় ১ হাজার ১২৯ জন করোনায় আক্রান্ত রয়েছেন।

লকডাউনে জেলায় গণপরিবহন বন্ধ থাকলেও জেলার বিভিন্ন উপজেলায় চলছে অটোরিক্সা। শহরের বাজার ও বিভিন্ন গ্রাম্য বাজার গুলোতে মানছে না লকডাউন। মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ক গুলোতে কঠোর লকডাউন পালন করতে গিয়ে বাজারে নজরদারী হারাচ্ছে প্রশাসন এমনটাই অভিযোগ সাধারণ মানুষের। সদর উপজেলার বিভিন্ন বাজার মঠবাড়িয়া, ভান্ডারিয়া, নেছরাবাদ, কাউখালী, নাজিরপুর ও ইন্দুরকানী উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতা ও বিক্রেতাদের ব্যাপক সমাগম রয়েছে অনেকেই মানছে না স্বাস্থ্যবিধি। তবে কঠোর লকডাউন পালনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতে ব্যাপক মামলা ও জরিমানা করা হচ্ছে বলে দাবী জেলা প্রশাসনের।

সিভিল সার্জন ডা: মো: হাসনাত ইফসুফ জাকী জানান, জেলায় করোনা সংক্রমনের হার অনেকটাই বেশি রয়েছে। পরিবেশ এখনো আমাদেও নিয়ন্ত্রনে আসেনি। গত ২৪ ঘন্টায় ১০৮ টি নমুনা পরীক্ষা করে ৪০ জনকে পজেটিভ পাওয়া গেছেও রোগীর চাপ অনেক বেশি রয়েছে। জেলা হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্যকম্পেলেক্সে ৬২ জন রোগী ভর্তি আছে। জেলা হাসপাতালে রোগীদের চাপ রয়েছে তবে আমাদেও সেন্টাল অক্সিজেন সহ পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা রয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap