বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৪ অপরাহ্ন

মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণে পিরোজপুর জেলায় ১১ কোটি ২৮ লক্ষ টাকা বরাদ্ধ  

মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণে পিরোজপুর জেলায় ১১ কোটি ২৮ লক্ষ টাকা বরাদ্ধ  

আসন্ন বাজেটে বীর মুক্তিযোদ্ধের ভাতা দুই-তৃতীয়াংশ হারে বাড়ছে

0 Shares

অনলাইন ডেস্ক: মুজিব বর্ষে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণের লক্ষ্যে পিরোজপুর জেলায় ১১ কোটি ২৮ লক্ষ ৬৩ হাজার ৯১২ টাকা বরাদ্দ এসেছে। জেলার ৭ উপজেলার প্রতিটিতে ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে প্রথম বরাদ্দ থেকে বীর নিবাস নির্মাণ করে দেয়া হবে। ৮৪ জন মুক্তিযোদ্ধা এ প্রথম বরাদ্দের ভবন পাচ্ছে। জেলার তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের মধ্য থেকে চলতি অর্থ বছরে ৬ শতাংশ মুক্তিযোদ্ধাকে এ বীর নিবাস নির্মাণ করে দেয়া হবে।

প্রতিটি ভবনের আকার হবে ১৭৬৩ বর্গফুট। ২টি বেড রুম, ১টি ডাইনিং রুম, ১টি কিচেন রুম ও ২টি বাথরুম থাকছে প্রতিটি বীর নিবাসে। জেলার ৭ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকৌশলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা সমাজসেবা অফিসারসহ ৭ সদস্যের ১টি কমিটি এ ভবন নির্মাণের যাবতীয় কর্মকান্ডের সাথে জড়িত থাকবেন। ওটিএম অথবা এলটিএম পদ্ধতিতে দরপত্র আহ্বানের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা এসেছে।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির আহমেদ জানান, সদর উপজেলায় দরপত্র আহ্বানের প্রস্তুতি চলছে। ইতোমধ্যেই তিনি ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে আমন্ত্রণ জানিয়ে তার সভাকক্ষে আলোচনা করে সকল বিষয়ে বীর মুক্তিযোদ্ধাদের অবহিত করেছেন এবং ভবন নির্মাণের জন্য জমি প্রস্তুত রাখার আহ্বান জানিয়েছেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap