শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি লাভলু, সম্পাদক বাবু

ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন: সভাপতি লাভলু, সম্পাদক বাবু

0 Shares

ইন্দুরকানী বার্তা রিপোর্ট:
পিরোজপুরের ইন্দুরকানীতে রিপোর্টার্স ইউনিটির কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (8 অক্টোবর)সন্ধ্যায় উপজেলা মোড়ে সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এক সভায় পিরোজপুর জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কুমার শুভ রায় ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির ১১ সদস্য বিশিষ্ট একটি নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন।

এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মিগণ উপস্থিত ছিলেন।

কমিটিতে দৈনিক কালের কন্ঠ ও ৭১ টেলিভিশনের ইন্দুরকানী উপজেলা প্রতিনিধি জে আই লাভলুকে সভাপতি ও দৈনিক বাংলাদেশ সময়ের উপজেলা প্রতিনিধি মো:শাহাদাত হোসেন বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি প্রশান্ত কুন্ডু শুভ (প্রকাশক ও সম্পাদক,ইন্দুরকানী বার্তা),যুগ্ম-সাধারণ সম্পাদক তাওসিফ এন আকবর (দৈনিক গ্রামের সমাজ),অর্থ বিষয়ক সম্পাদক মো: কামরুজ্জামান (দৈনিক জাগো প্রতিদিন),সাংগঠনিক ও দপ্তর সম্পাদক মো: মাসুদ রানা (দৈনিক বাংলাদেশ বুলেটিন),প্রচার-প্রকাশনা ও ক্রীড়া সম্পাদক মো:সিরাজুল ইসলাম টিটু (দৈনিক নবচেতনা/এবি নিউজ২৪.কম),তথ্য প্রযুক্তি সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মিঠুন কুমার রাজ (দৈনিক মতবাদ/চ্যানেল সিক্স),নির্বাহী সদস্য আলমগীর কবির মান্নু (দৈনিক খোলা কাগজ),নির্বাহী সদস্য দিবাকর দত্ত পুলিন (দৈনিক অপরাধ কন্ঠ),নির্বাহী সদস্য মো:আতিকুল ইসলাম সুমন (পিরোজপুর পোষ্ট ২৪ ডটকম)।

সভায় কমিটির নবনির্বাচিত সহ-সভাপতি প্রশান্ত কুন্ডু বলেন, ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটি উপজেলায় কর্মরত সাংবাদিকদের মর্যাদা সংরক্ষণ ও পেশাগত মান উন্নয়নের পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে সদস্যদের বৈধ অধিকার সংরক্ষণে সহায়তা করবে।

কমিটির নবনির্বাচিত সভাপতি জে আই লাভলু সদস্যদের উদ্দেশে বলেন,আপনারা আমাদের উপর ভরসা করে যে দায়িত্ব প্রদান করছেন দোয়া করবেন আমরা যেন তা সঠিক ভাবে পালন করতে পারি। আমরা চাই এই ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটি একটি মাইলফলক হয়ে থাকবে। ভবিষ্যতে আমাদের এই সংগঠনের নির্বাচন হবে উৎসব মুখর পরিবেশে এবং গণতান্ত্রিক ধারায়। মফস্বলে সাংবাদিকদের মর্যাদা ও অধিকার রক্ষায় কাজ করবে সংগঠনটি।

পিরোজপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কুমার শুভ রায় বলেন, নিজ অধিকার কেউ একাকি আদায় করতে পারেনা। এজন্য প্রয়োজন একতা। তিনি আরো বলেন,রিপোর্টার্স ইউনিটি একটি পেশাদার সাংবাদিক সংগঠন। তাই আপনারা পেশাদারিত্বের জায়গা ঠিক রেখে নিজেদের স্ব-স্ব দায়িত্ব পালন করবেন। আজকের এই কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবে।

এছাড়াও আগামী সভায় উক্ত কমিটির অনুমোদন সাপেক্ষে চার সদস্যের একটি উপদেষ্টা কমিটি গঠন করা হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
বাংলা English
Copy link
Powered by Social Snap