শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

ইন্দুরকানী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দাদা-নাতির লড়াই

ইন্দুরকানী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দাদা-নাতির লড়াই

0 Shares

 

জে আই লাভলু ও  শাহাদাত হোসেন বাবু:
ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে আজ রোববার চতুর্থ ধাপে শুরু হচ্ছে 4 নং ইন্দুরকানী ইউপি নির্বাচন। নির্বাচনকে ঘিরে প্রতিটি ওয়ার্ডেই উৎসবের আমেজ বিরাজ করছে প্রার্থী ও সাধারণ ভোটারদের মধ্যে। 24 শে ডিসেম্বর প্রচারনার শেষ দিন পর্যন্ত কনকনে শীতের মধ্যে সকাল থেকে রাত অবধি পর্যন্ত প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান -মেম্বার প্রার্থী ও তার সমর্থকরা ছুটেছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের কাছে নিজেদের গ্রহণযোগ্যতা বাড়াতে দেশের নানান প্রতিশ্রুতি।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা 14712 জন। এর মধ্যে পুরুষ 7569 জন এবং মহিলা 7143জন। পুন: তফসিলে অনুষ্ঠিত হওয়া উপজেলার গুরুত্বপূর্ণ এ ইউনিয়নটিতে মোট আট জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত 11 ই নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এ ইউনিয়নের নির্বাচন। কিন্তু প্রতীক বরাদ্দের পর জাতীয় পার্টি (জেপি) মনোনীত বাই-সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী উপজেলা জেপির আহবায়ক আসাদুল কবির স্বপনের মৃত্যুতে এ ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা করে উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এএসএম রোকনুজ্জামান খান। পরে পুনরায় তফসিল অনুষ্ঠিত হলে চেয়ারম্যান পদে নতুন 5 জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তবে চেয়ারম্যান পদে মোট আটজন প্রার্থী থাকলেও প্রচার প্রচারণায় রয়েছে নৌকা, বাই-সাইকেল ও হাতপাখা মার্কার প্রার্থী। এদের মধ্যে লড়াই হবে আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোবারক আলী হাওলাদার ও জাতীয় পার্টি (জেপি) মনোনীত বাই- সাইকেল প্রতীকের প্রার্থী মাসুদ করিম ইমনের মধ্যে। নির্বাচনী মাঠে নতুন মুখ হিসেবে পরিচিত তরুণ প্রার্থী মাসুদ করিম ইমন। রাজনীতি কিংবা নির্বাচনী মাঠে তরুণ এ প্রার্থীর পূর্ব কোন অভিজ্ঞতা না থাকলেও পিতা স্বপন তালুকদার এর মৃত্যুতে তিনি এবার তার পদে প্রার্থী হয়েছেন। ঐতিহ্যবাহী এ পরিবারটির নিজস্ব ভোটব্যাঙ্ক থাকায় সুযোগটা কাজে লাগাচ্ছেন তিনি। নতুন ভোটারদের ঝোঁকটা একটু তার দিকে বেশি। তাছাড়া বিএনপি-জামাত প্রত্যক্ষ-পরোক্ষভাবে তাকে সমর্থন দেওয়ায় ভোটের মাঠে সুবিধাজনক অবস্থানে রয়েছেন তিনি।

অপরদিকে রাজনীতি ও ভোটের মাঠে ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত মোবারক আলী হাওলাদার। বেশিরভাগ প্রবীণ ভোটারদের ঝোঁক তার দিকে বেশি। এছাড়া দলীয় ভোট মিলিয়ে প্রত্যেকটি কেন্দ্রেই কম বেশী ভোট রয়েছে তার। এর আগে তিনি একবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করায় কিছু ব্যক্তিগত রিজার্ভ ভোট রয়েছে তার পক্ষে। দলের নেতাকর্মীরা একাট্টা হয়ে মাঠে থাকায় ভোটের মাঠে তার একটা শক্ত অবস্থান রয়েছে। তবে সাধারন ভোটারদের অভিমত দুজনারি ভোটের পাল্লা ভারী। শেষবেলায় বিজয়ীকে কে হয় তা এখনই বলা বড় মুশকিল। তবে বিজয়ী হওয়ার ব্যাপারে এ দুজনই বেশ আশাবাদী। পাশাপাশি এলাকার বাসিন্দা হওয়ায় দুজনের সম্পর্ক দাদা -নাতির।  সাধারণ ভোটারদের কৌতুহল বিভক্ত এ ইউনিয়নটিতে  কে হচ্ছেন পরবর্তী চেয়ারম্যান দাদা না নাতি?

বাইসাইকেল প্রতীকের প্রার্থী মাসুদ করিম ইমন বলেন, এলাকার সাধারণ ভোটাররা আমার পক্ষে রয়েছে বিজয়ী আমি হব ইনশাল্লাহ।

নৌকা প্রতীকের প্রার্থী মোবারক আলী হাওলাদার বলেন, আমার দৃঢ় বিশ্বাস এলাকার সাধারণ ভোটাররা আমাকেই বিপুল ভোটে বিজয়ী করবেন।

ইন্দুরকানী থানা অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ সুস্ঠ রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা এসএমএ রোকনুজ্জামান খান বলেন, এখন পর্যন্ত আমাদের এই উপজেলার তিনটি ইউনিয়নের ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিয়নের নির্বাচনও সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে বলে আমরা আশাবাদী।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap