বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৬ অপরাহ্ন

ইন্দুরকানীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

ইন্দুরকানীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

0 Shares

ইন্দুরকানী বার্তা:
পিরোজপুরের ইন্দুরকানীতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সূর্য্যদয়ের সাথে সাথে একত্রিশ বার তপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৮ টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করে উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান এ্যড. এম মতিউর রহমান,উপজেলা প্রসাশনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, ইন্দুরকানী থানা, উপজেলা আওয়ামীলীগ, জাতীয় পার্টি (জেপি) ও সহযোগী সংগঠন, যুবলীগ,ছাত্রলীগ, শ্রমীক লীগ, সেচ্ছাসেবক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ইন্দুরকানী সরকারি কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, প্রেসক্লাব, ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটি সহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সংগঠন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরুর পরে উপজেলা পরিষদ মাঠে কুচকাওয়াজ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা মনোমুগ্ধকর শারীরিক কসরত প্রদর্শিনী করে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস ঐতিহ্য ফুটিয়ে তোলেন। পরে উপজেলার ১১৫ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

বিকেলে মহিলাদের জন্য বালিশ নিক্ষেপ এবং উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের মধ্যে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
এছাড়া সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে খুলনা, নড়াইল পিরোজপুরসহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

দিনব্যাপী এ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সোহাগ হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আবদুর রাজ্জাক ও সাধারণ সম্পাদক মোঃ শাহীন গাজী।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলার সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল ,কলেজ, মাদ্রাসা, কমিউনিটি ক্লিনিক ও বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন সহ নানা কর্মসুচি পালন করা হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap