বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২২ অপরাহ্ন

ইন্দুরকানীতে জামে মসজিদ উদ্বোধন

ইন্দুরকানীতে জামে মসজিদ উদ্বোধন

0 Shares

ইন্দুরকানী বার্তা:
পিরোজপুরের ইন্দুরকানীতে কলারন খেয়াঘাট মোহাম্মাদীয়া জামে মসজিদ এর আনুষ্ঠানিক উব্দোধন হয়েছে। শুক্রবার (৮ এপ্রিল) সরকারি অর্থায়নে নব নির্মিত এ জামে মসজিদটির আনুষ্ঠানিক উব্দোধন করেন উপজেলা চেয়ারম্যান এ্যাড এম মতিউর রহমান।
উব্দোধনী অনুষ্ঠানে মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলামের সঞ্চালনায় আগত মুসুল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম ও স্থানীয় ইউপি সদস্য ইউসুফ আলী জোমাদ্দার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন বাগা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মশিদুল হক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগ হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ,মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন,উপজেলা আ.লীগের অর্থ বিষায়ক সম্পাদক শাহাদাত হোসেন ফকির, ইন্দুরকানী সদর ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক আব্দুল আজিজ হাওলাদার,উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক,ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান ছগির, সাবেক ইউপি সদস্য নাসির উদ্দিন,ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির সভাপতি জে আই লাভলু,মসজিদের জমিদাতা জয়নাল আবেদীন প্রমুখ।

গত বছরের ১৫ ডিসেম্বর মসজিদটির নির্মান কাজের উব্দোধন করেন পিরোজপুরের তৎকালীন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন । মুলত জেলা প্রশাসকের নির্দেশেই সম্পূর্ণ সরকারি বরাদ্ধের অর্থ দিয়ে মসজিদটি নির্মান করা হয়। আর এ নির্মান কাজের তত্বাবধানে ছিলেন পিআইও শফিকুল ইসলাম। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত নদী তীরবর্তি এলাকায় দৃস্টিনন্দন এ মসজিদটি নির্মান হওয়ায় স্থানীয় মুসুল্লিরাও বেশ খুশি।
উব্দোধনী অনুষ্ঠানের পরে জুম্মার নামায ও দোয়া মোনাজাত শেষে উপস্থিত মুসুল্লিদের মাঝে ইফতারি বিতরণ করা হয়।

মসজিদটি নির্মানের বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, কলারন খেয়াঘাট এলাকায় একটি বাসষ্ট্যান্ড রয়েছে। এছাড়া এখানেে একটি জাপানি ব্যারাক রয়েছে। যেখানে অনেক পরিবার বসবাস করেন। এখানে কাছাকাছি কোন মসজিদ না থাকায় মুসুল্লিরা ছোট একটি টিনশেট মসজিদে এতদিন কস্ট করে নামাজ আদায় করতো। তাই এখানে মুসল্লিদের জামায়াতে নামাজ পড়ার জন্য একটি পাকা মসজিদের খুব প্রয়োজন ছিল। অনেক চেস্টার পরে স্থানীয়দের সহযোগীতায় সিয়াম সাধনার মাসে আমরা এ মসজিদটি উব্দোধন করতে পেরে নিজেদের ধন্য মনে করছি। এখন থেকে এ মসজিদে মুসুল্লিরা জুম্মার নামাজ সহ নিয়মিত পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে পারবেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap