বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

বসুন্ধরার দেওয়া হুইলচেয়ারে করে স্কুলে যাবে ইন্দুরকানীর তাহিরা

বসুন্ধরার দেওয়া হুইলচেয়ারে করে স্কুলে যাবে ইন্দুরকানীর তাহিরা

0 Shares


ইন্দুরকানী বার্তা:

সাত বছর ছুঁই ছুঁই শিশু শিক্ষার্থী তাহিরার। জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী। দুই পা অচল থাকায় মা-বাবার কোলে চড়ে বিদ্যালয়ে যেতে হয় তাহিরার। সে পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার একটি প্রতিবন্ধী স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী।

বিদ্যালয় থেকে প্রায় ১০ কিলোমিটার দূর থেকে মা-বাবার কোলে চড়ে প্রতিদিন ক্লাসে আসতে হয় তাহিরার। তবে সে কষ্ট কিছুটা হলেও কমিয়ে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

রবিবার বিকেলে ইন্দুরকানী সরকারি কলেজ মাঠে বসুন্ধরা গ্রুপের পক্ষে থেকে একটি হুইলচেয়ার উপহার দেওয়া হয় তাকে।
এ ছাড়াও তাহিরার পড়াশোনার জন্য ভবিষ্যতেও তার পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে শুভসংঘ পিরোজপুর জেলা কমিটি। তাহিরার পরিবারের হাতে হুইলচেয়ারটি তুলে দেন কালের কণ্ঠ শুভসংঘের বরিশাল বিভাগীয় সমন্বয়ক ইমন চৌধুরী ও দৈনিক কালের কন্ঠের ইন্দুরকানী উপজেলা প্রতিনিধি এবং ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির সভাপতি জে আই লাভলু ।

এ সময় প্রতিবন্ধী শিশু তাহিরার মা শিউলী বেগম (৩৮) বলেন, ‘মেয়েটারে নিয়ে অনেক কষ্টে আছি। আমার তিনটি সন্তান, তার মধ্যে ও সবার ছোট। ওরে নিয়েই আমার অনেক স্বপ্ন ছিল। আল্লাহ ওরে পথচলার ক্ষমতা দেয় নাই। প্রতিদিন অনেক দূর থেকে কষ্ট করে কোলে নিয়ে আসি একটু লেখাপড়া শেখানোর জন্য। বসুন্ধরার চেয়ারটা পেয়ে অনেক ভালোই হয়েছে। এতে একটু হলেও কষ্ট কম হবে। তাদের অনেক ধন্যবাদ। ‘

কালের কণ্ঠ শুভসংঘের বরিশাল বিভাগীয় সমন্বয়ক ইমন চৌধুরী বলেন, অসহায় দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ। আর তা বাস্তবায়নে সারা দেশে ব্যস্ত সময় পার করছেন শুভসংঘের বন্ধুরা।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন, কালের কণ্ঠ উপজেলা প্রতিনিধি জে আই লাভলু, সাংবাদিক জুবায়ের আল মামুন, হাফিজুর রহমান, নাসরুল্লাহ আল কাফি, ইন্দুরকানী প্রতিবন্ধী স্কুলের শিক্ষিকা জান্নাতি আক্তার, শুভসংঘ পিরোজপুর জেলা কমিটির সহসাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ, জেলা কমিটির সদস্য রবিউল ইসলাম,ইন্দুরকানী রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মো. শাহাদাত হোসেন বাবু, আরিফ বিল্লাহসহ আরো অনেকে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap