শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

হাজার কোটি টাকা লোপাটকারী দর্জির ছেলে পি কে হালদারের বাড়ি পিরোজপুরে

হাজার কোটি টাকা লোপাটকারী দর্জির ছেলে পি কে হালদারের বাড়ি পিরোজপুরে

0 Shares

ইন্দুরকানী বার্তা:
হাজার কোটি টাকা পাচারকারী ও বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ম্যানেজার প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারসহ ছয়জনকে ভারতে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৪ মে) সকালে ভারতের পশ্চিমবঙ্গ থেকে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাদের গ্রেফতার করে। আলোচিত এই পি কে হালদারের বাবা মৃত প্রণবেন্দু হালদার পেশায় ছিলেন দীঘিরজান বাজারের একজন দর্জি। মা লীলাবতি হালদার ছিলেন একজন স্কুলশিক্ষক।
ভারতে গ্রেফতার হওয়া হাজার কোটি টাকা পাচারের অভিযোগ ওঠা প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) তার সিন্ডিকেটের প্রধান সহযোগী ও কতিপয় সদস্যের পিরোজপুরের নাজিরপুর উপজেলার বিভিন্ন গ্রামের। ইতিপূর্বে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেফতারকৃত তার তিন সহযোগী অবন্তিকা বড়াল, সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধার বাড়ি একই উপজেলায়।

দর্জির ছেলে পি কে হালদারসহ তারা সাধারণ পরিবারের সন্তান হয়েও বর্তমানে বিপুল অর্থ ও বিত্ত-বৈভবের মালিক। ঢাকায় দামি ফ্ল্যাটসহ দেশে বিদেশে রয়েছে তাদের অর্থ ও সম্পত্তি। পশ্চিমবঙ্গের অশোকনগরে তার প্রধান সহযোগী সুকুমার মৃধার মাধ্যমে কয়েকটি বাড়ি ও জমিজমা কিনেছেন তার প্রমাণ পেয়েছে ভারতের গোয়েন্দা বিভাগ।

পিকে হালদার ওরফে প্রশান্ত কুমার দীঘিরজান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও পাশ্ববর্তী বাগেরহাটের সরকারি পিসি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর বুয়েটের মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি নিয়ে বেক্সিমকো গ্রুপের জুট ফ্যাক্টরিতে চাকরি করেন।

১৫-১৬ বছর আগে ভিন্ন ধর্মের এক নারীকে বিয়ে করার পর থেকে পি কে হালদার গ্রামছাড়া। তার এই অর্থপাচারের কেলেঙ্কারি ফাঁস হওয়ার পর শিক্ষিকা মা আরেক ছেলে প্রীতিশ হালদারের বাড়ি ভারতের অশোকনগরে চলে গেছেন। পিকে হালদারের আরেক ভাই প্রানেশ হালদারও কানাডায় অবস্থান করছেন বলে এলাকা থেকে জানা গেছে।

দীঘিরজান গ্রামে তার প্রতিবেশী কলেজ শিক্ষক অধ্যক্ষ দীপ্তেন মজুমদার জানান, প্রশান্ত হালদারকে একজন মেধাবী ছাত্র বলে এলাকাবাসী চিনতো। দীর্ঘদিন ধরে এলাকার সঙ্গে তার তেমন কোনো যোগাযোগ ছিল না। মানুষ জানতো প্রকৌশলী পেশায় তিনি অনেক বড় চাকরি করেন।

অঙ্গন হালদার নামে নিজ গ্রামের জনৈক ব্যক্তি ম্যানেজার হিসেবে পি কে হালদারের ব্যবসা-বাণিজ্য দেখাশোনা করেন। দীঘিরজান গ্রামে মা লীলাবতীর নামে একটি কলেজ প্রতিষ্ঠা করেছেন পিকে হালদার সেটিরও তত্ত্বাবধায়ক অঙ্গন হালদার। বর্তমানে পি কে হালদারের গ্রামের বাড়িতে পুরানো একটি কাঠের টিনশেড ঘর আছে। যেখানে তার চাচাতো ভাই দীপেন্দ্র নাথ হালদার বসবাস ও দেখাশুনা করেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap