বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৩ অপরাহ্ন

ইন্দুরকানীতে ৫টি ককটেল বিষ্ফোরণ : ৭ টি উদ্ধার; মামলা দায়ের, উপজেলা বিএনপির আহবায়ক সহ আটক-দুই

ইন্দুরকানীতে ৫টি ককটেল বিষ্ফোরণ : ৭ টি উদ্ধার; মামলা দায়ের, উপজেলা বিএনপির আহবায়ক সহ আটক-দুই

0 Shares

ইন্দুরকানী বার্তা:
পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার বালিপাড়া বাজার থেকে ৭ টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ সময় ৫ টি ককটেল বিষ্ফোরিত হয় বলে জানিয়েছে স্থানীয়রা । মঙ্গলবার(৬ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে বালিপাড়া বাজারে এ ঘটনা ঘটে । পরে উপজেলা বিএনপির আহবায়ক ফরিদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে আটক করে পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার রাতেই ৭৫ জন জ্ঞাত ৫০/৬০ জনকে জনকে অজ্ঞাত আসামী করে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলায় বিভিন্ন ইউনিয়ন থেকে আসামী থাকায় গ্রেপ্তার আতংকে গতকাল রাত থেকে ঐ ঘটনার পর বিএনপি-জামায়াতের দলীয় নেতাকর্মিদের অনেকেই গা ঢাকা দিয়েছেন।

স্থানীয় থানা পুলিশ জানান, ইন্দুরকানী উপজেলার বালিপাড়া বাজার সংলগ্ন এলাকায় গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়ন আওয়ামীলীগের সভা চলাকালে সভাস্থলের পাশেই পরপর ৫ টি ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটে । এসময় ৪ জন আহত হওয়ার কথা দাবি করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী হাওলাদার। পরে ইন্দুরকানী থানা পুলিশ ও ডিবি (উত্তর) খবর পেয়ে সেখানে গিয়ে দুটি স্পট থেকে অব্যবহৃত অবস্থায় ৭ টি ককটেল উদ্ধার করা হয় ।

এ ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মিরা জানান, গতকাল মঙ্গলবার বিকেলে বালিপাড়া ইউনিয়ন আ.লীগের কার্যালয়ে স্থানীয় যুবলীগের কর্মী সভা ছিল। সন্ধ্যার আগে কর্মী সভার শুরু হয় শেষ হয় রাত সাড়ে সাতটার পরে। সভা শেষ হওয়ার পর উপজেলা আ. লীগ ও যুবলীগের নেতা কর্মীরা চলে যাওয়ার পর স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কিছু নেতা কর্মী দলীয় কার্যালয়ে বসে সাংগঠনিক আলোচনা করছিলেন। এমন সময় রাত আনুমানিক সাড়ে আটটার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের পাশে সহ বাজারের আশপাশে পর পর ৪ থেকে ৫ টি ককটেল বিস্ফোরিত হওয়ার শব্দ হয়। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে বালিপাড়া বাজার এলাকায়। পরে খবর পেয়ে বালিপাড়া ইউনিয়ন আ.লীগের কার্যালয়ের পাশ থেকে চারটি এবং উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি রাহাত খান রাজুর বাসার পাশে স্বমিলের সামনে থেকে তিনটি তাজা ককটেল উদ্ধার করে পিরোজপুর ডিবি পুলিশ ও ইন্দুরকানী থানা পুলিশ। এছাড়া আরো পাঁচটি ককটেল বাজারের আশপাশের বিভিন্ন স্থানে বিস্ফোরিত হয়। ঘটনার পর চন্ডিপুর ইন্দুরকানী সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহন তল্লাশি করে ডিবি পুলিশ।
বালিপাড়া ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক মো: ইয়াকুব আলী হাওলাদার জানান, গত ২০১৩ সালের সালের মতো নাশকতা চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য হয়ত দুষ্কৃতিকারীরা এ ঘটনা ঘটিয়েছেন।

এদিকে এ ঘটনার পর মঙ্গলবার রাত দশটার দিকে উপজেলা বিএনপি’র আহ্বায়ক মোঃ ফরিদ আহমেদ ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে ইন্দুরকানী বাজার থেকে আটক করে পুলিশ। আজ বুধবার তাদেরকে ঐ মামলায় পিরোজপুর কোর্টে প্রেরণ করা হয়।

ইন্দুরকানী থানার ওসি মো: এনামুল হক দুজনকে আটকের খবর নিশ্চিত করে এ ঘটনায় মঙ্গলবার রাতেই বালিপাড়া ইউনিয়ন শ্রমিক লীগের সাবেক সভাপতি বাদশা হাওলাদার বিস্ফোরক দ্রব্য আইনে বাদী হয়ে অজ্ঞাত সহ এজাহার ভুক্ত ৭৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন বলে জানান তিনি।

পিরোজপুর ডিবি পুলিশ (উত্তর) ওসি মোঃ জাকারিয়া হোসেন জানান, বাজার সংলগ্ন এলাকায় ইউনিয়ন যুবলীগের সভা শেষে স্থানীয় নেতারা সাংগঠনিক আলোচনা করার সময় এ ঘটনা ঘটে। ডিবি পুলিশ ও ইন্দুরকানী থানা পুলিশ খবর পেয়েই সেখানে গিয়ে ৭ টি অব্যবহৃত ককটেল উদ্ধার করা হয় । প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ইউনিয়ন যুবলীগের সভা বানচাল করতে এবং এলাকায় নাশকতা সৃষ্টি করার উদ্দেশ্যে একটি পক্ষ এ ঘটনা ঘটাতে পারে । ঘটনার পরে রাতেই ২ জনকে আটক করা হয়েছে ।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap