বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৮ অপরাহ্ন

পিরোজপুরে বিএনপি’র গণমিছিল পন্ড : অফিস ভাংচুর-আহত ৩৮-আটক ১১-৫টি ককটেল উদ্ধার

পিরোজপুরে বিএনপি’র গণমিছিল পন্ড : অফিস ভাংচুর-আহত ৩৮-আটক ১১-৫টি ককটেল উদ্ধার

0 Shares

ইন্দুরকানী বার্তা :
পিরোজপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডাকা বিএনপি’র গণমিছিল ছাত্রলীগের হামলায় পন্ড হয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৩৮ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৫ টি তাজা ককটেল উদ্ধার ও ১১ জনকে আটক করেছে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপি অফিস ভাংচুর করে বলে অভিযোগ করেন পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক আলমগীর হোসেন ।

জানা যায়, শনিবার দুপুরে বিএনপি’র নেতাকর্মীরা তাদের কার্যালয়ে আসতে থাকে। সেখানে আগে থেকেই পুলিশ সতর্ক অবস্থানে ছিলো। এরপরই জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরবর্তীতে বিএনপি’র নেতাকর্মীরা পুরণো জেলখানার সামনে কালেক্টরেট স্কুলের সামনে জড়ো হলে সেখানে ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক এবং সাধারণ সম্পাদক ইখতেখারুজ্জামান সজল এর নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হয়ে বিএনপি কার্যালয় হামলা চালাতে গেলে, বিএনপি’র নেতাকর্মীরাও তাদের প্রতিহতের চেষ্টা করে। এ সময় দুইপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ হয়।

এতে বিএনপি’র কমপক্ষে ৩০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলমগীর হোসেন। তার দাবি বিএনপি শান্তিপূর্ণভাবে কর্মসূচি করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে।

অন্যদিকে ছাত্রলীগের সভাপতি অনিকের দাবি বিএনপি-জামায়াত এর বিশৃঙ্খলা ঠেকাতে ছাত্রলীগ মাঠে অবস্থান নিয়েছিল। এ সময় তাদের উপর বিএনপি’র লোকজন হামলা করে তাদের কয়েকজনকে আহত করে। পরবর্তীতে খবর পেয়ে তারা হামলাকারীদের প্রতিহত করতে গেলে, বিএনপি’র লোকজন তাদের কার্যালয়ে পালিয়ে যায়।

সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল জানান, বিএনপির লোকজনের হামলায় তাদের ৮ জন আহত হয়েছে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, বিএনপি ও ছাত্রলীগে কর্মসূচী ছিল। ছাত্রলীগের মিছিলে বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এরপর পুলিশ বিএনপি কার্যালয় ও আশপাশে অভিযান চালিয়ে ৫ টি ককটেল উদ্ধার এবং ১১ জনকে আটক করেছে। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap