বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৫ অপরাহ্ন

বিএনপির সময় শিক্ষা প্রতিষ্ঠান গুলো দলীয় সন্ত্রাসীদের দখলে ছিল;শ ম রেজাউল করিম

বিএনপির সময় শিক্ষা প্রতিষ্ঠান গুলো দলীয় সন্ত্রাসীদের দখলে ছিল;শ ম রেজাউল করিম

0 Shares

ইন্দুরকানী বার্তা:
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি জোট সরকারের সময়ে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বিএনপি ও জামায়াতের দলীয় ক্যাডার এবং সন্ত্রাসীদের দখলে ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময়ে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো দলীয় প্রভাবমুক্ত থাকে।

শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা বিস্তারের উপযুক্ত পরিবেশ বজায় রাখতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সাজানো হচ্ছে। জোট সরকারের সময়ে যেখানে টাকার বিনিময়ে বছরের ছয় মাস হলেও পাঠ্যবই পাওয়া যেত না সেখানে আজ এই সরকার বছরের প্রথম দিনেই প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দিচ্ছে।

প্রধানমন্ত্রী প্রতি বছর রাষ্ট্রীয় বাজেটে শিক্ষা খাতে বেশি বরাদ্দ দিয়ে যাচ্ছেন। আর সে কারণে শিক্ষার হার বাড়ছে। প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণে পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে জেলার স্বরূপকাঠির কামারকাঠি নবকুমার (এনকে) ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে এসব কথা বলেন মন্ত্রী।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. বিশ্বজিত ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, এন কে ইনস্টিটিউশনের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আবুল কালাম, আমেরিকা প্রবাসী ভাস্কর চন্দ প্রমুখ।

এর আগে মন্ত্রী ওই বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনসহ জলাবাড়ি ইউপির একাধিক উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, বিএনপি জামায়াত আবারও দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়। তাদের এ নৈরাজ্যের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap