বুধবার, ২৪ Jul ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

ভাঙ্গা সাঁকো নিজ উদ্যোগে পুন:নির্মান করে দিলেন ইউপি চেয়ারম্যান

ভাঙ্গা সাঁকো নিজ উদ্যোগে পুন:নির্মান করে দিলেন ইউপি চেয়ারম্যান

0 Shares

ইন্দুরকানী বার্তা:
ইন্দুরকানীর আউড়াপোল এলাকায় একটি ভাঙ্গা সাঁকো নিজ উদ্যোগে পুনঃনির্মাণ করে দিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন। ২০০৭ সালে সিডরে পুলটি ভেঙ্গে যাওয়ায় পুনঃনির্মাণ না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে দুপাড়ের শতশত বাসিন্দা। এছাড়াও রয়েছে দুপাড়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠান। ২০ নং সেউতিবাড়িয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী ইন্দুরকানী গ্রাম থেকে ঐ বিদ্যালয়ে পড়াশোনার জন্য এপার থেকে ওপাড়ে প্রতিনিয়ত যাতায়াত করে এবং ইন্দুরকানী এফ করিম আলিম মাদ্রাসায়ও ওপার থেকে পার্শ্ববর্তি গ্রামের এবং সেউতিবাড়ীয়া গ্রামের শতাধিক শিক্ষার্থী সাঁকো পেড়িয়ে মাদ্রাসায় প্রতিনিয়ত ক্লাস করার জন্য পাড়াপাড় করে থাকেন। সাঁকোটি ভেঙ্গে যাওয়ায় ভোগান্তিতে পড়ে শিক্ষার্থী এবং স্থানীয় সাধারন জনগন। ইন্দুরকানী সদর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন ব্যাক্তিগত উদ্যোগে সাঁকোটি পুন: নির্মান করে দেন। সাঁকোটি জনসাধারনের পাড়াপারের জন্য প্রস্তুত হলে স্থানীয় বাসিন্দারা সাবেক বৃহত্তর পত্তাশী ইউনিয়নের চেয়ারম্যান ও নবগঠিত ৪ নং সদর ইন্দুরকানী ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমনের পিতা আসাদুল কবির তালুকদার স্বপনের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন ইন্দুরাকনী উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয় সম্পাদক গাজী আব্দুল জব্বার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহীন গাজী, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহাদাত হোসেন ফকির, যুবলীগের প্রচার সম্পাদক বাদশা হাওলাদার,বালিপাড়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক আবু হানিফ শেখ, সুমন হাওলাদার প্রমুখ।
সাঁকোটি হওয়ায় স্থানীয় বাসিন্দা সুমন হাওলাদার জানান সেউতিবাড়ীয়া সহ পার্শ্ববর্তী গ্রামের মানুষ জন এ সাঁকোটি পাড়িয়ে ইন্দুরকানী উপজেলা পরিষদ সহ বিভিন্ন হাট বাজার করার জন্য পাড়াপার করে থাকেন। সাঁকো টি করে দেওয়ায় ইন্দুরকানী সদরের চেয়ারম্যান মাসুদ করিম সাহেবকে ধন্যবাদ জানাই। স্থানীয় মুদি দোকানদার জাকারিয়া বলেন, দীর্ঘদিন সাঁকোটি না থাকায় আমার ব্যাবসা প্রায় বন্ধ হওয়ার পথে। আমাদের বাচ্চারা স্কুল মাদ্রাসায় এখন জেতে কোন ভোগান্তিতে পরবেনা। এজন্য চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।
ইন্দুরকানী সদর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন জানান, সিডরে পুলটি ভেঙ্গে যাওয়ার পর কেউ উদ্যোগ না নেওয়া আজ অবধি পুলটি হয়নি। আমি ইতিমধ্যে পিরোজপুর-২ আসনের মাননীয় সাংসদ আনোয়ার হোসেন মঞ্জু মহোদয় কে পুলটি করে দেওয়ার জন্য আবেদন করেছি। তার এপিএস মেজবাহ উদ্দিন আমাকে অবহিত করেছেন ইতিমধ্যে ইন্দুরকানীতে ১০০ টি নতুন ব্রিজ করা হবে যার মধ্যে মধ্য ইন্দুরকানীর এ ব্রিজটি তালিকায় রয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap