বুধবার, ২৪ Jul ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: নজরুল ইসলাম খান

সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: নজরুল ইসলাম খান

0 Shares

নিজস্ব প্রতিনিধি :
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গোটা বিশ্ব অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায়। মানুষ শেখ হাসিনাকে আর এক মুহূর্তেও ক্ষমতা দেখতে চায় না। আমরা ক্ষমতায় আসার জন্য আন্দোলন করছি না। আমরা আন্দোলন করছি গণতন্ত্রের জন্য, ভোটাধিকারের জন্য। তাই পরিষ্কার কথা, সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। শেখ হাসিনার অধীনে দেশে কোনো নির্বাচন হবে না।
তিনি বলেন, এখন গণতন্ত্রের জন্য, বাকস্বাধীনতার জন্য এবং গণমাধ্যমের স্বাধীনতার জন্য সংগ্রাম করতে হচ্ছে। দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে তরুণ সমাজ আজ জেগে উঠেছে। শেখ হাসিনা সরকারকে আর কোন অশুভ শক্তিই রক্ষা করতে পারবে না। তারুণ্যের যে রোডমার্চ শুরু হয়েছে তা সরকার পতনের মধ্য দিয়ে শেষ হবে।
শনিবার পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী চৌরাস্তা এলাকায় বরিশাল বিভাগীয় রোর্ডমার্চ সমাপ্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে সরকার পতনের এক দফা দাবিতে বরিশাল থেকে শুরু হওয়া বিভাগীয় রোডমার্চ বিকেল ৫টার দিকে কাউখালীর শিয়ালকাঠী মোড়ে এসে পৌঁছায়।

পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি’র বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমার রহমান বলেন, ব্যর্থ আওয়ামী লীগ ষড়যন্ত্র করে আরেকবার ক্ষমতায় আসতে চাইছে। খালেদা জিয়াকে তারা বিনা চিকিৎসায় মেরে ফেলার চক্রান্ত করছে। এর বিরুদ্ধে জনগণকে জাগিয়ে তুলতে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে এই রোডমার্চ কর্মসূচি পালন করছে।
তিনি বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, দেশনায়ক তারেক রহমান দেশে ফিরতে পারছেন না। দেশে গণতন্ত্র নেই, মানুষ ভোট দিতে পারে না, দিনের ভোট রাতে হয়ে যায়, দেশের টাকা বিদেশে পাচার করা হচ্ছে।
সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম), বিএনপির যুগ্ন মহাসচিব এডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিএনপির যুগ্ন মহাসচিব ও বরিশাল বিভাগীয় রোডমার্চের প্রধান সমন্বয়ক হারুন অর রশিদ, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগীয় রোডমার্চের যুগ্ন সমন্বয়ক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুবুল হক নান্নু, যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।
বিকেল ৩টা থেকে বিএনপির রোডমার্চ ঘিরে জেলা বিএনপির নেতাকর্মীসহ ৭টি উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মী কাউখালীর শিয়ালকাঠীতে জড়ো হন। রোডমার্চের ফলে পিরোজপুর-বরিশাল সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap