বুধবার, ২৪ Jul ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ঘূর্ণিঝড় “হামুন” মোকাবেলায় ইন্দুরকানীতে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক সভা

ঘূর্ণিঝড় “হামুন” মোকাবেলায় ইন্দুরকানীতে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমুলক সভা

0 Shares

মো: শাহাদাত হোসেন বাবু:
ঘূর্ণিঝড়”হামুন”মোকাবেলায় ইন্দুরকানীতে প্রস্তুতিমূলক সভা করেছে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনিক হল রুমে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুবকর সিদ্দিকি’র সভাপতিত্বে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি এ্যাডঃ এম মতিউর রহমান।

এ সময় বক্তব্য রাখেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সাইদ মোহাম্মদ ইব্রাহিম,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কামরুন্নেসা সুমি,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ নূরউদ্দিন,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ নুরুজ্জামান শরিফ,ইন্দুরকানী পল্লী বিদ্যুতের ইনচার্জ ইসলাম হোসেন,সহকারী শিক্ষা অফিসার মোঃ আহসান,ইন্দুরকানী থানার এস আই ইসমাইল হোসেন,প্রেস ক্লাবের সভাপতি এইচ এম ফারুক হোসাইন,রুপসী বাংলা উন্নয়ন সংস্থার পরিচালক আজাদ হোসেন বাচ্চু,পত্তাশী ইউনিয়নের সচিব মতিউর রহমান,ইউপি সদস্য শহিদুল ইসলাম,রেড ক্রিসেন্টের যুব সদস্য আক্তারুজ্জামান মধু প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দুর্যোগে আতঙ্কিত না হয়ে সবাইকে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিতে হবে। দুর্যোগে সতর্ক সংকেত পাওয়ার পর মাইকিং সহ বিভিন্ন প্রচারের মাধ্যমে সবাইকে সচেতন করা,ঘূর্ণিঝড়ের পূর্বে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসরত ব্যাক্তি ও পরিবারের সদস্যদের ঘূর্ণিঝড় শুরুর পূর্বে নিরাপদ আশ্রয় কেন্দ্রে (সাইক্লোন সেল্টার) স্থানান্তর নিশ্চিত করা,প্রয়োজনীয় পরিমাণ বিশুদ্ধ খাবার পানি সংগ্রহ করে রাখা,শুকনো খাবার মজুদ রাখা, স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে খাবার স্যালাইন ও অন্যান্য ঔষধপত্রাদি এবং মেডিকেল টিম প্রস্তুত রাখা। এছাড়া যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত কল্পে রাস্তাঘাটের প্রতিবন্ধকতা অপসারণে দ্রত ব্যাবস্থা নিতে হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap