বুধবার, ২৪ Jul ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

এলাকার শান্তি ও উন্নয়নের জন্য ইন্দুরকানীর মানুষ আবারও নৌকা প্রতিকে ভোট দিবে…. মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী

এলাকার শান্তি ও উন্নয়নের জন্য ইন্দুরকানীর মানুষ আবারও নৌকা প্রতিকে ভোট দিবে…. মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী

0 Shares

জে আই লাভলু ও শাহাদাত হোসেন বাবু:
পিরোজপুরের মানুষ শান্তি প্রিয়। আমার বিশ্বাস ইন্দুরকানীবাসী এলাকার শান্তি ও উন্নয়নের জন্য আবারও নৌকা প্রতিকে ভোট দিবে। আগামী মাসের ১৫ ই নভেম্বর তফসিল ঘোষণা হবে এবং জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আমরা চাইনা দেশ বিরোধীরা ক্ষমতায় আসুক। দুর্নীতিবাজ তারেক রহমানের দল বিএনপি আবার ক্ষমতায় গিয়ে দেশে নৈরাজ্য সৃস্টি করুক। সেজন্য আপনাদের ঐক্যবদ্ধ থাকতেহবে। দলের ভিতরে কোন বিভাজন কর যাবেনা। নিজেদের মধ্যে মান অভিমান থাকতে পারে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার জন্য আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বাংলাদেশ কিন্তু আবার অন্ধকারে তলিয়ে যাবে। মন্ত্রী শুক্রবার (২৭ অক্টোবর) পাড়েরহাটের চিথলিয়ায় মৎস্য অবতরণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পাড়েরহাটে একটি আধুনিক মানের মৎস্য অবতরণ কেন্দ্রের প্রয়োজন ছিল। এতদিন এটি অবহেলিত ছিল। আমরা সেটি করে দিয়েছি। আ.লীগ আবার ক্ষমতায় গেলে পাড়েরহাটে শুটকি প্রক্রিয়াজাত শিল্প ও মৎস্য প্রক্রিয়াজাত শিল্পগড়ে তোলা হবে। বর্তমান সরকারের আমলে মৎস্য সম্পদের ব্যাপক উন্নতি হয়েছে। ঐতিহ্যবাহী ইলিশ মাছ হারিয়ে যাওয়ার মানুষের মধ্যে যে আশংকা তৈরি হয়েছিল, বর্তমান সরকারের কঠোর পদক্ষেপের কারণে এখন বিশে^র চাহিদার আশি ভাগ ইলিশ মাছ বাংলাদেশে উৎপাদিত হয়। তিনি আরও বলেন, হারিয়ে যাওয়া দেশি প্রজাতির মাছগুলোকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করার জন্য সরকার কৃত্তিমভাবে সেগুলো উৎপাদন করে মানুষের কাছে পৌছে দিচ্ছে। বর্তমানে বিদেশে মৎস্য সম্পদ রপ্তানি করে বাংলাদেশ প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে এবং ভবিষ্যতে মৎস্য সম্পদই হবে বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম মাধ্যম।

দেশের তিনটি উপকূলীয় জেলার চারটি স্থানে আনুষঙ্গিক সুবিধাদিসহ মৎস্য অবতরণ কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) পাড়েরহাটের কচা নদী সংলগ্ন চিথলিয়ায় ২.৩৬ একর জমির উপর ১১ কোটি ৯২ লক্ষ টাকা ব্যায়ে এ কেন্দ্রটি নির্মান করে। ২০১৬ সালে এ কেন্দ্রটির নির্মান কাজ শুরু করে ২০১৯ সালে শেষ হয়। শুক্রবার এ অবতরন কেন্দ্রটি উদ্বোধন করা হয়। কেন্দ্রটিতে অকশন ও প্যাকিং শেড, ইনস্পেকশন রুম, আইস প্লান্ট, চল্লিশটি আড়ৎ ঘর, আবাসিক ভবন, গভীর নলকূপ, জেনারেটর, কোয়ালিটি কন্ট্রোল ল্যাবসহ আধুনিক সব সুবিধাদী রয়েছে এ মৎস্য অবতরন কেন্দ্রটিতে।
বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান সাঈদ মোহাম্মদ বেলাল হায়দারের সভাপতিত্বে এ সময়ে আরও বক্তব্য রাখেন, পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, পিরোজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম বায়জিদ হোসেন, জেলা মৎস্যজীবীলীগের আহবায়ক চাঁন সিকদার,ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সভাপতি বায়জিদ আহমেদ খান প্রমুখ।

পরে মন্ত্রী দুপুর দুইটায় শেখ হাসিনা সরকারের উন্নয়ন নিয়ে ইন্দুরকানী উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত মতবিনিমিয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এসময় উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী প্রায় ৫ শতাধিক মটরসাইকেলের বহর নিয়ে বিকাল থেকে রাত সাড়ে সাতটা অব্দি ইন্দুরকানী থেকে কলারন চন্ডিপুর পর্যন্ত বিভিন্ন হাটবাজারে জনসাধারনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং সরকারের উন্নয়ন বার্তা পৌছে দেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap