বুধবার, ২৪ Jul ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

ইন্দুরকানীতে রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার-বীজ ও নারিকেল চারা বিতরণ

ইন্দুরকানীতে রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার-বীজ ও নারিকেল চারা বিতরণ

0 Shares

ইন্দুরকানী বার্তা :
পিরোজপুরের ইন্দুরকানীতে ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ঘুর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও নারিকেল চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষি বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুবকর সিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের মাননীয় সংসদ সদস্য শ ম রেজাউল করিম। এসময় বক্তব্য রাখেন, পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান এস এম বায়জিদ হোসাইন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ হাওলাদার, উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড, এম মতিউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক মৃধা মোঃ মনিরুজ্জামান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রুহুল আমিন বাগা, উপজেলা কৃষি কর্মকর্তা কামরুন নেছা সুমি প্রমুখ।
এসময় জেলা ও উপজেলা আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা, মসজিদ, মন্দির সহ ৭০০ জনকে ৫টি করে নারিকেল চারা দেয়া হয়। এছাড়া তিনটি প্রোগ্রামে ২৩০০ জন কৃষককে ৫ কেজি করে উফশী জাতের ধানের বীজ ও ২০ কেজি করে সার প্রদান করা হয়।

প্রধান অতিথি শ ম রেজাউল করিম এমপি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। দেশে উৎপাদন বৃদ্ধি এবং কৃষকদের উন্নয়নের জন্য বর্তমান আ.লীগ সরকার অনেক কাজ করে যাচ্ছে। যেকোন দুর্যোগে আগাম প্রস্তুতি নেয়ার জন্য আগের তুলনায় এখন ক্ষয়ক্ষতি কম হচ্ছে। সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালে ইন্দুরকানীতে বেড়িবাধ ও রাস্তাঘাটের অনেক ক্ষতি হয়েছে। ইন্দুরকানীতে একটি স্থায়ী বেড়িবাঁধ নির্মানের জন্য আমি সংসদে মাননীয় প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্শণের জন্য কথা বলেছি। তিন দিকে নদী বেষ্টিত দুর্যোগ ঝুঁকিতে থাকা এ উপজেলায় অবশ্যই একটি টেকসঁই বেড়িবাঁধ নির্মাণ হবে। এছাড়া পার্শ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলার সাথে ইন্দুরকানী উপজেলার সড়ক যোগাযোগের উন্নয়নে একটি সেতু নির্মানের জন্য আমরা সংশ্লিস্ট এ দুটি আসনের সংসদ সদস্যের সাথে আলাপ আলোচনা করেছি।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap