শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন

জনগণের নিরাপত্তার চাহিদা পূরণ করা পুলিশের কাজ : বিএমপি কমিশনার

জনগণের নিরাপত্তার চাহিদা পূরণ করা পুলিশের কাজ : বিএমপি কমিশনার

0 Shares

বরিশাল ব্যুরো: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, পুলিশ একটি সেবাধর্মী প্রতিষ্ঠান, জনগণের নিরাপত্তার চাহিদা নির্ভূলভাবে পূরণ করা হলো পুলিশের কাজ। নিরাপত্তা চাহিদা পূরণ না হলে, স¬¬মাজে শান্তি-শৃঙ্খলা না থাকলে মৌলিক চাহিদা অপূর্ণ থেকে যায়। জনগণের সেবাদানে থানা যেমন আশ্রয়স্থল, তেমনি প্রতিটি বিট পুলিশিং কার্যালয় একেকটা সেবাস্থল। প্রতিটি বিট এলাকায় যদি নিষ্ঠার সাথে দুর্নীতিমুক্ত, নির্ভেজাল সেবা দিতে পারি, অপরাধ সংগঠনের আগেই জনগণের দোরগোড়ায় গিয়ে সাহায্য করতে পারি, জনসম্পৃক্ততা নিয়ে অপরাধীর বিরুদ্ধে সত্যিকারের প্রতিরোধ গড়তে পারি তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের জনগণের পুলিশ হতে পারবো। বৃহস্পতিবার নগরীর ২০ নম্বর ওয়ার্ডে ২৩ নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান আরও বলেন, দুর্নীতিগ্রস্থ পুলিশ আমরা চাই না। আমরা মুক্তিযুদ্ধের আকাঙ্খার জনবান্ধব, জাতির পিতার স্বপ্নের পুলিশ দেখতে চাই। জাতির পিতা বলেছিলেন পুলিশ হচ্ছে জনগণের। সেই জনগণের পুলিশ হতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এক একটি থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে সেবা পৌঁছে দিতে চাই।

এসময় তিনি আরও বলেন, প্রতিটি বিট পুলিশিং কার্যালয়ের বিট অফিসার জনগনের সবচেয়ে কাছের মানুষ হয়ে যে কোন সহযোগিতায় পাশে থাকবে। বিট এলাকায় ভালো লোক, মন্দ লোক, ওয়ারেন্টধারী, অপরাধীদের তথ্য দিয়ে সমাজের সু-শাসন, শৃঙ্খলা রক্ষায় সাধারণ মানুষের অংশীদারিত্ব বিশেষ ভূমিকা রাখবে। তিনি বলেন, কৃষক-শ্রমিক মেহনতি মানুষের ঘাম ঝড়ানো টাকায় আমরা বেতন রেশনসহ সকল সুবিধা ভোগ করে থাকি। সেই জনগণের সেবা নিশ্চিত করতে, রাষ্ট্রের একজন কর্মচারী হিসেবে নিজেকে পরিপূর্ণ সেবক হিসেবে নিয়োজিত রেখে কাজ করতে হবে।

কার্যালয় উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মো. মোক্তার হোসেন, কাউন্সিলর জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে বন্দর থানা এলাকায় কার্যালয় উদ্বোধনের মাধ্যমে ওই থানায় কাজ শুরু করেছে বিট পুলিশিং। বরিশালে মেট্রোপলিটন পুলিশের ৪ থানাকে ১৯৭টি বিটে ভাগ করা হয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap