বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চরফ্যাশনে সাংবাদিকদের ওপর হামলাকারী স্কুল শিক্ষক মাহবুব বরখাস্ত

চরফ্যাশনে সাংবাদিকদের ওপর হামলাকারী স্কুল শিক্ষক মাহবুব বরখাস্ত

0 Shares

সাংবাদিকদের ওপর হামলাকারী ভোলার চরফ্যাশনের মধ্য পূর্ব হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এটিএম মাহবুর রহমান ওরফে মোহাম্মদ ফারুককে সন্ত্রাসী কর্মকাণ্ড ও তথ্য গোপন রাখার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা শিক্ষা কর্মকর্তা তৃষিত কুমার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার ইমেইলে বরখাস্তের আদেশের কপি পেয়েছি। শীঘ্রই তাকে নোটিশ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রাথমিক শিক্ষাকর্মকর্তা নিখিল চন্দ্র হালদার স্বাক্ষরিত৩৮.০৫.০৯০০.০০১.০০.০০০.২০২০/১৩০৩ নং স্মারকে গত ১০ সেপ্টেম্বর তাকে এই বরখাস্তের আদেশ দেন।

আদেশে জানাযায়, চরফ্যাশন কোর্টের সি আর মোকদ্দমা নং ১১১/১৫ মামলায় গত ১৪/১২/২০১৫ তারিখে হাজিরা দিতে গেলে মাহবুবের জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

এ তথ্য তিনি দীর্ঘদিন যাবত গোপন রাখেন। একারণে বি এস আর ১ম খন্ডের ৭৩ নং ধারা মোতাবেক তাকে হাজতে প্রেরণের তারিখ হতে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়াও ৩৮.০৫.০৯০০.০০১.০০.০০০.২০২০/১৩০৪ নং স্মারকে অপর একপত্রে এহেন মোকদ্দমার তথ্য গোপন রাখা অসদাচরণের সামিল বিধায় কেন তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ অনুযায়ী বিভাগীয় শাস্তি মূলক ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না পত্র প্রাপ্তির চার কর্ম দিবসের মধ্যে জবাব প্রদানের জন্য মাহবুবকে বলা হয়।

উল্লেখ্য, মধ্য পূর্ব হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এটিএম মাহবুর রহমান ওরফে মোহাম্মদ ফারুক, দক্ষিণ চর মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন চরফ্যাশন উপজেলায় একটি দালালি ও সন্ত্রাসী গ্রæপ গড়ে তুলেছেন। তারা শিক্ষা অফিসে দালালী, ভুয়া বিল ভাউচার দিয়ে সরকারি অর্থ আত্মসাৎ এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড করেন। তাদের সন্ত্রাসী হামলায় ইতোমধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৭/৮ জন শিক্ষক, উপজেলা শিক্ষা অফিসের একজন অফিস সহকারী, ৩ জন সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন।

চরফ্যাশনের শিক্ষক সমাজসহ চরফ্যাশন বাসী তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য নিন্দা এবং আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জন্য আইন প্রয়োগকারী সংস্থার কাছে দাবি জানান।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap