রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১৬ অপরাহ্ন

‘বঙ্গবন্ধুকে বহনকারী লঞ্চে ইট-পাটকেল নিক্ষেপকারী আ.লীগের সভাপতি’

‘বঙ্গবন্ধুকে বহনকারী লঞ্চে ইট-পাটকেল নিক্ষেপকারী আ.লীগের সভাপতি’

0 Shares

আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসবাহ উদ্দিন ভূঁইয়ার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের চরিত্র হনন ও অসত্য বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান খান বাচ্চু বলেন, ‘১৯৭০ সালের জাতীয় নির্বাচনের প্রচারে জাতির পিতা বঙ্গবন্ধু আজমিরীগঞ্জে এসেছিলেন। নুরুল হক ভূইয়া ও মিসবাহ উদ্দিন ভূইয়াসহ কয়েকজন বঙ্গবন্ধুর লঞ্চটি সেদিন ভিড়তে দেননি। লঞ্চে ইট-পাটকেলও নিক্ষেপ করেছেন। আজ তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সহায়তার জন্য হবিগঞ্জের খোয়াই নদীতে সাকো তৈরি করে দিয়েছিলেন মিসবাহ ও তার ভাইয়েরা। এছাড়াও একাত্তরে হত্যা, ধর্ষণ, লুণ্ঠন ও অগ্নিসংযোগের অভিযোগ এনে গত ২৩ আগস্ট ঢাকার ট্রাইব্যুনালে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া, তার ভাই নুরুল হক ভূইয়াসহ চার জনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দেন মুক্তিযোদ্ধারা। এরপর থেকেই নিজেকে বাঁচাতে মিসবাহ ভূইয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মিথ্যাচার, মুক্তিযোদ্ধাদের ব্যক্তিগত চরিত্র হনন করে আসছেন এবং মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে দলকে ব্যবহারের চেষ্টা করছেন।’

মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান খান বাচ্চু অভিযোগ করেন, যারা একাত্তরের মুক্তিযুদ্ধ দেখেনি, আজ তাদেরকে আমাদের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আব্দুর রহিম জুয়েলসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap