শনিবার, ২২ Jun ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

চীনা নাগরিকের মৃত্যুর ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

চীনা নাগরিকের মৃত্যুর ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

0 Shares

অনলাইন ডেস্ক : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, চীনা নাগরিকের মৃত্যুর ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে। দেশের উন্নয়নের অন্যতম অংশীদার চীন।
তাই এ হত্যার সাথে জড়িতদের খুঁজে বের করে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।
আজ দুপুরে লাওফেন হত্যার স্থান পরিদর্শন ও পিরোজপুর সার্কিস হাউজে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আজ চীনের অনুদানে নির্মানাধীন চীন-বাংলাদেশ ৮ম মৈত্রী বেকুটিয়া সেতুর সন্নিকটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত চীনা নাগরিক ও সেতুটির টেকনিশিয়ান লাওফেন (৫৮) এর হত্যার স্থান পরিদর্শন করেন।
মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অপরাধীদের অভয়ারণ্য হতে দেবেন না। তিনি প্রমাণ করে দিয়েছেন অপরাধী যতই শক্তিশালী হোক না কেন, অপরাধ করে পার পাবার কোন সুযোগ নেই।
এ সময় পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান, র‌্যাব বরিশাল-৮ এর উপ অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম, সেতুটির সিকিউরিটি ইন-চার্জ মি. কাও, ডেপুটি ম্যানেজার মি. জয়েন এবং জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় মন্ত্রী বলেন, চীন আমাদের দেশের ব্যাপক উন্নয়নে সক্রিয়ভাবে জড়িত রয়েছে। চীন আমাদের বন্ধু দেশ। এ ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্খিত একটি ঘটনা। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচারের সম্মূখীন করতে জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সকল বিভাগ যথেষ্ট তৎপর রয়েছে। ইতোমধ্যেই সিরাজ ও রানা নামের সন্দেহভাজন দুজনকে গ্রেফতার করা হয়েছে। আমি সকলকে আশ^স্ত করতে চাই যে, এ ঘটনার সাথে জড়িত কোন অপরাধী এরিয়ে যেতে পারবে না। বিচারের মুখোমুখি তাদের হতেই হবে। জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, র‌্যাব ও কোষ্টগার্ডসহ সংশ্লিষ্ট সকলের কর্মকান্ডে চীনা কর্মকর্তারা খুশী হয়েছেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পিরোজপুরের দুইটি প্রকল্পে কর্মরত চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ও পুলিশ যৌথভাবে কাজ করে যাচ্ছে। এ ঘটনায় উন্নয়ন কর্মকান্ডে কোন প্রভাব পড়বে না এবং বেকুটিয়া সেতুর কাজ স্বাভাবিক গতিতেই চলবে।
উল্লেখ্য, বুধবার দিবাগত রাতে বেকুটিয়া সেতুর টেকনিশিয়ান লাওফেন দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত হয়ে পিরোজপুর হাসপাতালে ভর্তি হন এবং সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। উল্লেখ্য মন্ত্রী এ জঘন্য হত্যাকান্ডের খবর শুনে ঢাকা থেকে পিরোজপুরে ছুটে আসেন এবং চীনা নাগরিকদের সাথে কথা বলে তাদের শান্তনা দেন ও এ হত্যাকান্ডের বিচার ও কর্মরত চীনা নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতের আশসাস দেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap