রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:০১ অপরাহ্ন

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা, উত্তপ্ত গৌরীপুর

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা, উত্তপ্ত গৌরীপুর

0 Shares

অনলা্ইন ডেস্ক:

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রকে (৩২) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় কোপানো হয় আরো দুইজনকে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। চিকিৎসা চলছে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। গতকাল শনিবার রাত ১০টার পর শহরের পান মহালে এ ঘটনা ঘটে। নিহত শুভ্র পৌরসভার কালিপুর এলাকার বাসিন্দা। তিনি উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ছিলেন।

এ ঘটনায় আজ রবিবার ভোরে জেলার তারাকান্দা থানার গাছা এলাকা থেকে ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ তিনজনকে আটক করে পুলিশ।

শুভ্র হত্যার প্রতিবাদে গতকাল শনিবার রাতে ও আজ সকাল থেকেই এলাকায় সভা সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে প্রধান অভিযুক্ত বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান রিয়াদের বাসভবনে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। এর পর পৌরসভার মেয়রের বাসভবন, ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা ও আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের পান মহালের আবদুর রহিমের চায়ের দোকানে মাসুদুর রহমান শুভ্র তাঁর ৪-৫জন সহযোগী নিয়ে চা খাচ্ছিলেন। এ সময় দুইটি অটোরিকশা থেকে ৮-১০জন অস্ত্রধারী নেমে হঠাৎ শুভ্রকে এলোপাতারি কোপাতে থাকে। শুভ্র বাঁচার জন্য দৌঁড়ে পাশের মসল্লা মহালের সুচিত্রা মেডিক্যাল হলের সামনে যেতেই এলোপাতারি কুপিয়ে মারাত্বক জখম করে। পরে শুভ্র নিস্তেজ হয়ে গেলে মৃতভেবে সন্ত্রাসীরা চলে যায়। এ সময় শুভ্র ও তাঁর দুই সহযোগী জাহাঙ্গীর, আল-আমীনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডেক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর শুভ্র মারা যান। রাতে এ খবর এলাকায় পৌঁছলে ব্যাপক উত্তেজনা শুরু হয়।

গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা জানান, গত বছর জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর এক অনুষ্ঠানে শুভ্রর সাথে চেয়ারম্যান রিয়াদের হাতাহাতি হয়। অনেকেই মনে করেন লাঞ্চিত হওয়ার জেদ মেটাতেই রিয়াদ তার দলবল নিয়ে শুভ্রর ওপর হামিলা চালিয়ে কুপিয়ে হত্যা করে।

গৌরীপুর থানার ওসি বোরহান কবির জানান, কি কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে তা এই মুহুর্তে বলা যাবে না। মামলার প্রক্রিয়া চলছে। অধিকতর তদন্ত শেষে হত্যাকাণ্ডের আসল কারণ জানা যাবে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap