সোমবার, ২২ Jul ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যাঙ্গচিত্র কার্টুন প্রদর্শনকারীদের ফাঁসির দাবিতে চন্ডিপুরে বিক্ষোভ মিছিল

ফ্রান্সে মহানবী (সা:) এর ব্যাঙ্গচিত্র কার্টুন প্রদর্শনকারীদের ফাঁসির দাবিতে চন্ডিপুরে বিক্ষোভ মিছিল

0 Shares

জে আই লাভলু ও সিরাজুল ইসলাম টিটু : ফ্রান্সে  মহানবী হযরত মুহম্মদ (সা:) এর ব্যাঙ্গচিত্র কার্টুন প্রদর্শন ও কটুক্তিকারীর দৃস্টান্ত মূলক শাস্তির দাবিতে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।   বৃহস্পতিবার আসরের নামাজ শেষে তৌহিদী জনতার উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিল শেষে শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে শতশত মুসল্লী অংশ নেয়।

এতে বক্তব্য রাখেন চন্ডিপুর বাইতুল হাচানাত জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নুরুল আমিন ও চন্ডিপুর আজিজিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মো: রফিকুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন বাগা,চন্ডিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক মিজানুর রহমান স্বপন মাঝি, সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মঞ্জু, বিএনপি নেতা নান্নু পঞ্চায়েত, সাবেক ইউপি সদস্য আনিচুর রহমান, রাতুল, আল মামুন, ইউনুচ, হাসিব বিল্লাহ প্রমুখ।
বক্তারা নবীকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ জানিয়ে বলেন ‘ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। সংসদে নিন্দা প্রস্তাব গ্রহন এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করা সহ ফ্রান্সের তৈরী সকল পন্য বর্জনের জন্য আহবান জানানো হয়।
সমাবেশ শেষে ফ্রান্স সরকারের কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষুব্দ মুসল্লীরা।

 





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap