রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন

নাজিরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল

নাজিরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল

0 Shares

মোঃ মশিউর রহমান, নাজিরপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের উদ্দ্যোগে গণঅবন্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ধর্ম অবমাননার জিগির তুলে দিনাজপুরের পার্বতিপুর ও কুমিল্লার মুরাদ নগরের সংখ্যালঘু এলাকায় আক্রমন, অগ্নি সংযোগ, নারী নির্যাতন, শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলের অপপ্রায়াস, অধ্যাপক কুশল চক্রবর্তীকে হত্যার হুমকি ধর্মপ্রান শহীদুন্নবীকে পিটিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে (৭ নভেম্বর) শনিবার সকাল ১০ টায় নাজিরপুর উপজেলা পরিষদ গেটে এক গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিদ্যমান পরিস্থিতি তুলে ধরে বক্তারা বলেন, শিক্ষার্থীদের আশু মুক্তি, শোকজ নোটিশ প্রত্যাহার, সংখ্যালঘু সুরক্ষায় আইন প্রনয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রনালয় গঠন করতে হবে। একদিকে নারী আর একদিকে ধর্মীয় ও জাতীগত সংখ্যালঘূ সম্প্রদায়কে টার্গেট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন ধর্মালম্বিদের পবিত্র ধর্মকে হেয় করে তাদের ধর্মনাভুতিতে প্রতিনিয়ত আঁঘাত করে নানান অপ-প্রচার চালান হচ্ছে। নাজিরপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আরো বক্তব্য রাখেন, নাজিরপুর উপজেলার যুব ঐক পরিষদের সভাপতি সুজিত সিকদার, সাধারণ সম্পাদক হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ নাজিরপুর উপজেলার বিপ্লব রায়, পুজা উদ্যাপন পরিষদের সভাপতি ও আহ্বায়ক সুখরঞ্জন বেপারী, হিন্দু মহাজোট নাজিপুর শাখার সভাপতি রমেন্দ্রনাথ মন্ডল, পুজা উদ্যাপন পরিষদের সম্পাদক, তিমির হালদার, সাবেক পুজা উদ্যাপন পরিষদদের সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, মৃদুল কান্তি মাঝি, দুলাল রায়, অতনু হালদার, দিপংকর নাগ, আশুতোষ বেপারী, উত্তম কুমার মৈত্র প্রমুখ।

এই গনঅবস্থান ও বিক্ষোভ মিছিলে একাত্বতা ঘোষনা করে অংশগ্রহন করেন নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পিরোজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাষ্টার অমূল্য রঞ্জন হালদার।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap