শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:২৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে ইন্দুরকানী যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে ইন্দুরকানী যুবলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

0 Shares

মো: শাহাদাত হোসেন বাবু:
বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে কটুক্তির প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইন্দুরকানী উপজেলা যুবলীগ। ৩০ নভেম্বর সোমবার বিকাল ৪টায় ইন্দুরকানী উপজেলা আ.লীগ কার্যালয়ের সামনে উপজেলা যুবলীগের সভাপতি মোঃআব্দুর রাজ্জাক মাতুব্বরের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শাহীন গাজী।
এসময় শাহিন গাজী তার বক্তব্যে বলেন, দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই একদল কুচক্রি মহল ও সাম্প্রদায়ীক শক্তি উন্নয়কে বাধাঁ গ্রস্থ করতে জাতির জনকের ভাস্কর্য নিয়ে নানা রকম কথা বলছে । ভাস্কর্য হলো কোনো বিখ্যাত ব্যক্তিবর্গের বা মনিষীদের অবদানের স্মৃতি স্মারক বহনকারী শ্রদ্ধার প্রতীক যার সাথে ধর্মীয় মূল্যবোধের কোনো সম্পৃক্ততা নেই। ওরা দেশকে পিছিয়ে দিতে চায়। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে আমরা রাজপথে আছি এবং থাকবো কোন ভাবেই দেশকে অস্থিতিশীল করতে দেয়া হবেনা। তিনি মৌলবাদীদের সাবধান করে দেন।
যুবলীগ সভাপতি আব্দুর রাজ্জাক তার বক্তব্যে বলেন, উদ্দেশ্য প্রনোদিত ভাবে একদল কুচক্রী ও স্বার্থান্বেষী মহল বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে। এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার আড়ালে মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করছে। তারা আরও বলেন,পৃথিবীর অনেক মুসলিম প্রধান দেশ আছে যেখানে মহান ব্যক্তিদের ভাস্কর্য রয়েছে। ভাস্কর্য হলো কোনো বিখ্যাত ব্যক্তিবর্গের বা মনিষীদের অবদানের স্মৃতি স্মারক বহনকারী শ্রদ্ধার প্রতীক যার সাথে ধর্মীয় মূল্যবোধের কোনো সম্পৃক্ততা নেই। সমাবেশ থেকে কোন চিহ্নিত মৌলবাদী গোষ্ঠী যাতে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানান হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি মাহামুদুল হক দুলাল, উপজেলা যুবলীগের সহ সভাপতি মোঃ আব্দুল মজিদ হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আতিকুর রহমান ছগির, সাধারন সম্পাদক ইসরাফিল খান নেওয়াজ, উপজেলা ছাএলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহাগ, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরিফুর রহমান টুটুল, পাড়েরহাট ইউনিয়ন যুবলীগের আহবায়ক মাইনুল সিকদার, ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলাম মিন্টু, রফিকুল ইসলাম, জিয়াউল আহসান, বাপ্পি মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মোঃমামুন হাওলাদার( শিমুল), ইন্দুরকানী বন্দর যুবলীগের সভাপতি মাহামুদ হাসান সুমন সহ উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap