শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫২ পূর্বাহ্ন

মঠবাড়িয়ায় সম্মেলন ঘিরে তিন ভাগে বিভক্ত আ. লীগ

মঠবাড়িয়ায় সম্মেলন ঘিরে তিন ভাগে বিভক্ত আ. লীগ

0 Shares

ইন্দুরকানী বার্তা:
পিরোজপুরের মঠবাড়িয়ায় আগামী ৩১ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে সংঘঠনের নেতাকর্মীরা। সম্মেলনকে ঘিরে খোদ সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে চরম বিরোধের সৃষ্টি হয়েছে। যদিও কাউন্সিলর গঠন নিয়ে নেতাদের মধ্যে চাঁপা উত্তেজনাও বিরাজ করছে; তবুও দলের দ্বিধা বিভক্তির পর সম্মেলন নিয়ে অনেকের মধ্যে সংশয় দেখা গেছে।
এদিকে পৌরসভা ও ১১ ইউনিয়নের আ. লীগের কমিটি প্রকাশ ও মিডিয়ায় প্রচারণা নিয়ে সাধারণ সম্পাদককে দায়ী করে বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে উপজেলা আ‘লীগ সভাপতি মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস গণমাধ্যমে প্রচারিত কমিটি ভিত্তিহীন দাবী করে সংবাদ সম্মেলন করেন। ওই দিন বিকেলে উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর তার বাস ভবনে পাল্টা সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্য ভিত্তিহীন ও প্রচারিত কমিটি সঠিক বলে দাবী করেন। সেই সাথে সংবাদ প্রকাশের কারণে গণমাধ্যমকে অভিনন্দন জানান। কিন্তু বৃহস্পতিবার রাতেই পিরোজপুর জেলা আ. লীগ জরুরি বৈঠক করে গণমাধ্যমের প্রচারিত কমিটি বাতিল করেন। কমিটি বাতিলের বিষয়টি সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ও জেলা আ. লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান খালেক নিশ্চিত করেছেন।
সম্মেলনকে ঘিরে উপজেলা আ. লীগ সভাপতি মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস নিজেকে পুনরায় সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে সকল ইউনিয়ন নেতা-কর্মী ও কাউন্সিলরদের সমর্থন পাবার জন্য সভা করে যাচ্ছেন।
এছাড়া উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর নিজেকে পুনরায় সাধারণ সম্পাদক ও পৌর আ. লীগ সভাপতি আফজাল হোসেনকে সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এ ঘোষণায় প্যানেল করে সকল ইউনিয়ন নেতা-কর্মী ও কাউন্সিলরদের সমর্থন পাবার জন্য দৌঁড়-ঝাপ করছেন।
অপরদিকে গত জাতীয় সংসদ ও উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী (আশরাফুর রহমান গ্রুপ) সমর্থিত উপজেলা আ. লীগ সহ-সভাপতি মো. এমাদুল হক খান সভাপতি হিসেবে ও আরিফ উল হক সাধারণ সম্পাদক হিসেবে প্যানেল দিয়ে সকল ইউনিয়ন নেতা-কর্মী ও কাউন্সিলরদের সমর্থন পাবার জন্য কাজ করে যাচ্ছেন।
এব্যপারে পিরোজপুর জেলা আ‘লীগের সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক একেএম সেলিম মিয়া বলেন, ক্ষতমাসীন দলের মধ্যে একাধিক প্যানেল থাকতেই পারে। তৃণমূলের নেতাকর্মীরা যাদেরকে সমর্থন দিবেন তারাই আগামী তিন বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap