সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

কৃষকের ক্ষেতের ফসল বিনস্ট করে শত্রুতা মেটানোর অভিযোগ

কৃষকের ক্ষেতের ফসল বিনস্ট করে শত্রুতা মেটানোর অভিযোগ

0 Shares

নিজস্ব প্রতিনিধি:
পিরোজপুরের ইন্দুরকানীতে এক কৃষকের ক্ষেতের ফসল বিনস্ট করে শত্রুতা মেটাচ্ছে প্রতিপক্ষরা। উপজেলার পত্তাশী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। একের পর এক এ ধরনের ঘটনা ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে ঐ গ্রামের হাফেজ আব্দুল হান্নান হাওলাদার নামে এক কৃষক। প্রতিবেশী এবং বংশের লোকজনের সাথে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে মামলা হওয়ায় বারবার এ ধরনের ঘটনা ঘটে চলেছে বলে তার অভিযোগ।
সরেজমিনে গেলে হাফেজ আব্দুল হান্নান হাওলাদার সাংবাদিকদের জানান, গত ২৯ ডিসেম্বর মঙ্গলবার রাতে তার বাড়ির সামনের রাস্তার পাশে রোপণ করা ৩০ টি কুমরো গাছ, ৫টি লাউ গাছ এবং ৩৫টি সষা গাছ রাতের আঁধারে কেটে ফেলে দুর্বৃত্তরা। এঘটনায় স্থানীয় থানা পুলিশকে তিনি বিষয়টি অবহিত করলে বুধবার বিকালে বিনস্ট করা ফসলের ক্ষেত পরিদর্শণ করেন থানা পুলিশ।
এর আগে গত দেড় মাস পূর্বে তার চার শতাধিক লাউ গাছ রাতের আধারে কেটে ফেলে দুর্বত্তরা। এছাড়া তার কলা ক্ষেতের প্রায় ৭০ থেকে ৮০টি ফলনশীল কলা গাছ বিভিন্ন সময়ে কেটে ফেলে দেয়া হয়।

ঐ কৃষক সাংবাদিকদের আরো জানান, গত ১বছর ধরে জমাজমি সংক্রান্ত বিষয় নিয়ে বংশের এবং প্রতিবেশীদের সাথে তার বিরোধ থাকায় মামলা করার পর থেকে গোপনে একের পর এক তার এ ধরনের ক্ষতি সাধন করে যাচ্ছে প্রতিপক্ষরা।
ইন্দুরকানী থানার এস আই মো: অহিদ জানান, ঐ কৃষকের অভিযোগ পেয়ে সরেজমিনে যেয়ে ঘটনার সত্যতা পাই। তবে রাতের আধারে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা সুনির্দৃস্ট করে জানা যায়নি। তদন্ত করে ঘটনার সাথে জড়িতরা শনাক্ত হলে তাদেও বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap