শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

মুজিব বর্ষের উপহার জমি ও পাকা ঘর পেল ইন্দুরকানীর ৭৫ ভূমিহিন পরিবার

মুজিব বর্ষের উপহার জমি ও পাকা ঘর পেল ইন্দুরকানীর ৭৫ ভূমিহিন পরিবার

0 Shares

নিজস্ব প্রতিবেদকঃ
মুজিববর্ষ উপলক্ষে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার ভূমিহীন ও গৃহহীণ পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠান। আজ শনিবার ২৩ জানুয়ারী সকাল সাড়ে ১০ টায় ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে গণভবন হতে দেশের ৬৪ জেলার ৪৯২টি উপজেলার সঙ্গে যুক্ত হয়ে ৬৬ হাজার ১শত ৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘর প্রদান কার্যক্রমের প্রথম পর্যায়ের শুভ উদ্বোধন করেন। সকল ঘরে বিদ্যুৎ ও সুপেয় পানি সরবরাহের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। দেশের গৃহহীন প্রতিটি মানুষ ঘর না পাওয়া পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে। এরই ধারাবাহিকতায় ইন্দুরকানী উপজেলায় ৭৫ টি পরিবারের নিকট ঘর হস্তন্তার করা হয়েছে।

উল্লেখ্য- আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ইন্দুরকানীতে প্রতিটি ঘর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ১ম পর্যায়ের ৭৫টি নির্মাণ করা হয়েছে। এর মধ্যে উপজেলার পাড়েরহাট ইউনিয়নে ১৫ টি, ইন্দুরকানী সদর ইউনিয়নে ৩০টি,পত্তাশী ইউনিয়নে ১ টি,বালিপাড়া ইউনিয়নে ১৫ টি, চন্ডিপুর ইউনিয়নে ১৪ টি ঘর রয়েছে।
ইন্দুরকানী উপজেলা পরিষদসভা কক্ষে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রসাশক মোঃ রাজিব আহসান, ইন্দুরকানী উপজেলা পরিষদ চেয়ারম্যান এড,এমমতিউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মাদ আল-মুজাহিদ, ইন্দুরকানী থানা অফিসার ইনর্চাজ হুমায়ুন কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা সহকারী প্রগ্রামার অফিসার চন্দন রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা নূরেজ্জান্নাত ফেরদউসি, উপজেলা ভাইস চেয়ারম্যান দিলরুবা মিলন নাহার, রুহুল আমিন বাঘা, পত্তাশী ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন বয়াতী, উপজেলা জেপি সদস্য সচিব শাহিন হাওলাদার, উপজেলা যুবলীগ সভাপতি আঃ রাজ্জাক, যুগ্ম সম্পাদক মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান ছগীর প্রমুখ। এসময় জাতির শ্রেষ্ঠ শন্তান মুক্তিযোদ্ধা বৃন্দ, সাংবাদিক, ও সুশিল সমাজের নেতৃবৃন্দ সহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীগন। মাননীয় প্রধান মন্ত্রী অনুষ্ঠান উদ্ভোধনের সাথে সাথে ইন্দুরকানী উপজেলার ভূমিহীন ও গৃহহীদের হাতে ঘরের কাগজ পত্র হস্তন্তার করা হয়।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap