সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

বামনায় প্রথম করোনা টিকা গ্রহন করেন ইউএনও

বামনায় প্রথম করোনা টিকা গ্রহন করেন ইউএনও

0 Shares

অনলাইন ডেস্কঃ সারাদেশ ব্যাপী শুরু হয়েছে কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান কর্মসূচি। এ উপলক্ষে বরগুনার বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার নিজে টিকা গ্রহন করে কর্মসূচির উদ্বোধন করেন। তবে কোভিড ১৯ ভ্যাকসিন গ্রহনে অনাগ্রহ সাধারণ মানুষের। কারণ হিসাবে জানাগেছে পার্শ্ব প্রতিক্রিয়া ঘটতে পারে এমন শঙ্কায় নিবন্ধিত ব্যাক্তি ও স্বাস্থ্য কর্মীরা প্রাথমিক পর্যায়ে টিকা নিতে ভয় পাচ্ছেন।

এছারাও সংশ্লিষ্ট দপ্তরগুলোর ব্যাপক প্রচারনা না থাকায় অনেক সাধারণ মানুষ সুরক্ষা অ্যাপ ব্যববহারে উৎসাহিত হচ্ছেন না ফলে তারা টিকা গ্রহনে নিবন্ধিত হতে পারছে না।

আজ রবিবার (৭ ফেব্রয়ারী) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছারাও টিকা গ্রহন করেছেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোশররফ হোসেন জমাদ্দারসহ ৫জন স্বাস্থ্য কর্মী ও তিন জন সুরক্ষা অ্যাপে নিবন্ধিত সচেতন নাগরিক।

বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, এখন পর্যন্ত মাত্র ২৪জন টিকা গ্রহনের জন্য নিবন্ধন করেছেন। তাদের মধ্যে আজ রবিবার মাত্র ১০জন কোভিড ১৯ টিকা গ্রহন করেছেন।

অনেক সাধারণ মানুষের সাথে আলাপ করে জানাগেছে, তারা এখনই এই টিকা গ্রহন করতে চান না। টিকা গ্রহনের পর কোন পার্শ্ব প্রতিক্রিয়া ঘটতে পারে এমন শংকার কারনেই তারা প্রাথমিক পর্যায়ে টিকা গ্রহনে অনাগ্রহ প্রকাশ করছেন। আর এই শংকা খোদ স্বাস্থ্য বিভাগের কর্মীদের মঝেও রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক স্বাস্থ্য কর্মী জানান, তিনি আরো কিছু দিন পরে টিকা গ্রহন করবেন। যারা নিচ্ছে তাদের শরীর কি অবস্থায় আছে সেটা দেখার পরে তিনি টিকা গ্রহন করবেন।

বামনা উপজেলা সদরের ব্যবসায়ী নির্ঝর কান্তি বিশ্বাস ননী বলেন, আমরা সাধারণ মানুষ কয়েকদিন পরে টিকা গ্রহন করবো। দেশের গুরুত্বপূর্ন ব্যক্তিরা আগে টিকা গ্রহন করুন। তাদের শরীরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া না থাকলে আমরাও পর্যাক্রমে টিকা গ্রহনের জন্য নিবন্ধন করবো।

প্রথম দিনে কোভিড ১৯ টিকা গ্রহন কারী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোশাররফ হোসেন জমাদ্দার বলেন, আমি আজ প্রথম দিনেই টিকা গ্রহন করেছি। আমার শরীরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। সকলের উচিত এই টিকা গ্রহন করা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মনিরুজ্জামান বলেন, আমাদের স্বাস্থ্য কর্মীরা প্রত্যেকেই ভ্যাকসিন গ্রহনের জন্য নিবন্ধন করবে। এই ভ্যাকসিনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই একটি মহল গুজব সৃষ্টি করায় টিকা গ্রহনে মানুষ নিবন্ধিত কম হচ্ছেন। আমরা অনেকেই টিকা গ্রহন করতেছি। সাধারণ মানুষের উচিৎ এখনই নিবন্ধন করে টিকা গ্রহন করা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার বলেন, কোভিড ১৯ ভ্যাকসিন প্রদান বর্তমান সরকারের একটি সফল উদ্যোগ। আমি প্রথম এ উপজেলায় ভ্যাকসিন গ্রহন করে সকলকে উদ্বুদ্ধ করা চেষ্টা করেছি। বর্তমানে আমি সুস্থ্য আছি। সুরক্ষা অ্যাপ ব্যবহার করে সকলকে এই ভ্যাকসিন গ্রহনের জন্য অনুরোধ করছি





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap