শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন

মোটরসাইকেল নিবন্ধন ফি আরেক দফায় কমতে পারে

মোটরসাইকেল নিবন্ধন ফি আরেক দফায় কমতে পারে

0 Shares

অনলাইন ডেস্ক
আরেক দফায় মোটরসাইকেল নিবন্ধন ফি কমতে পারে। এর আগে প্রায় অর্ধেক কমিয়ে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে রেজিস্ট্রেশন ফির ওপর সম্পূরক শুল্ক প্রত্যাহার করতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) চিঠি দিয়েছে। সম্পূরক শুল্ক প্রত্যাহার করা হলে রেজিস্ট্রেশন খরচ আরও কমবে। মূলত পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে ফি সামঞ্জস্যপূর্ণ করতে এ উদ্যোগ নিয়েছে সরকার। গত ২ ফেব্রুয়ারি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিআরটিএ সংস্থাপন শাখার সহকারী সচিব মো. জসিম উদ্দিন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করে ফি কমানোর ঘোষণা দেওয়া হয়। জানা গেছে, নতুন করে ফি নির্ধারণ করায় এখন থেকে ১০০ সিসি বা এর নিচের ইঞ্জিন ক্ষমতার মোটরসাইকেলের নিবন্ধনে খরচ হবে ২ হাজার টাকা। যা এতদিন ছিল ৪ হাজার ২০০ টাকা।

আর ১০০ সিসির উপরের ইঞ্জিন ক্ষমতার মোটরসাইকেলের নিবন্ধন ফি হবে ৩ হাজার টাকা। যা আগে ছিল ৫ হাজার ৬০০ টাকা। সর্বশেষ ২০১৪ সালে মোটরযান নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছিল।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) তথ্য অনুযায়ী, করোনার কারণে চলাচল সীমিত থাকলেও গত বছর দেশে ৩ লাখ ১১ হাজার ১৬টি মোটরসাইকেল নিবন্ধন হয়েছে। যেখানে ২০১৯ সালে নিবন্ধন নেয় ৪ লাখ ১ হাজার ৪৫২টি। (সূত্র: ঢাকা পোষ্ট)





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap