শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৩:৪৩ অপরাহ্ন

ইন্দুরকানীতে আজ বসন্ত বরণ উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগীতা, ঘুড়ি, পিঠা উৎসব সহ নানা আয়োজন

ইন্দুরকানীতে আজ বসন্ত বরণ উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগীতা, ঘুড়ি, পিঠা উৎসব সহ নানা আয়োজন

0 Shares
  • জে আই লাভলু:

পিরোজপুরের ইন্দুরকানীতে আজ ১৪ ফেব্রুয়ারী ১লা ফাল্গুন বসন্ত বরণ উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগীতা, ঘুড়ি, পিঠা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ইন্দুরকানী উপজেলা প্রশাসন কলারন পানগুছি নদীর তীরে অবস্থিত শ্যামলী নিসর্গ ম্যানগ্রোভ ফরেষ্টে বসন্ত বরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন।
অনুষ্ঠানের মুল আকর্শণ ম্যারাথন দৌড়। আজ রবিবার বিকাল ৩টায় সরকারি ইন্দুরকানী কলেজ মাঠ থেকে কলারন খেয়াঘাট পর্যন্ত প্রায় ১১ কিলোমিটার পথ এই প্রথম বারের মত ম্যারাথন দৌড়ে অংশ নিবে এ উপজেলার রেজিস্ট্রেশন করা বিভিন্ন বয়সী প্রায় ৪ শতাধিক প্রতিযোগী। এজন্য ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুকদের দুপুর ২.৩০ মিনিটে উপস্থিত থাকতে হবে কলেজ মাঠে। ব্রিফিং ও উদ্বোধনের পর বিকাল ৩ টায় দৌড় প্রতিযোগীতা শুরু হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেই রেজিস্ট্রেশন করা সকলে পাবেন সুদৃশ্য ডিজাইনের এক একটি টি-শার্ট।


আর বিজয়ী হিসেবে প্রথম পুরষ্কার ২০ হাজার টাকা মুল্যের একটি স্যামসাং স্মার্ট ফোন, দ্বিতীয় ও তৃতীয় পুরষ্কার মোবাইল ফোন সহ প্রথম ১০ জনকে দেয়া হবে আকর্শনীয় পুরষ্কার। উপজেলা ক্রীড়া সংস্থা এবং উপজেলা প্রশাসন যৌথ ভাবে এ প্রতিযোগীতার আয়োজন করছে।


এছাড়া বিকালে পানগুছি নদীর তীরে শ্যমলী নিসর্গ ম্যানগ্রোফ ফরেষ্টে থাকছে ঘুড়ি উৎসব, থাকছে পিঠা উৎসব সহ নানা অয়োজন। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বসন্ত বরণ উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ সকলকে ম্যারাথন দৌড় প্রতিযোগীতা এবং বসন্ত বরণ উৎসব উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
বাংলা English
Copy link
Powered by Social Snap