শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

রংপুর প্রেসক্লাবের সামনে গায়ে পেট্রল ঢেলে আত্মহত্যার হুমকি সাংবাদিকের

রংপুর প্রেসক্লাবের সামনে গায়ে পেট্রল ঢেলে আত্মহত্যার হুমকি সাংবাদিকের

0 Shares

ইন্দুরকানী বার্তা ডেস্ক : রংপুরে সাজ্জাদ হোসেন বাপ্পী নামে এক সাংবাদিক নিজের শরীরে পেট্রল ঢেলে আত্মহত্যার হুমকি দিয়েছেন। টিসিবির পচা পেঁয়াজ বিক্রি বন্ধ ও আগামী সাত দিনের মধ্যে রংপুর থেকে টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রকে অপসারণ করা না হলে আত্মহত্যার পথ বেছে নেবেন বলে হুমকি দেন তিনি।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন দৈনিক করতোয়ার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী।

টিসিবির পচা পেঁয়াজ বিক্রিসহ বিভিন্নভাবে গ্রাহকদের হয়রানির খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় চিঠি দিয়ে সাংবাদিকদের হুমকি দেওয়ার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধনে আত্মহত্যার ঘোষণা দেন দৈনিক করতোয়ার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পী
মানববন্ধনে কান্নাজড়িত কণ্ঠে সাজ্জাদ হোসেন বলেন, আজ আমরা অসহায় হয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছি। রংপুরে পচা পেঁয়াজ কিনতে ক্রেতাদের বাধ্য করছে টিসিবি। বিভিন্নভাবে ভোক্তাদের হয়রানি করছে তারা। সাধারণ মানুষের ওপর টিসিবির জবরদস্তি নিয়ে সংবাদ প্রকাশ করায় এখন হুমকি দেওয়া হচ্ছে। ঢাকায় পত্রিকা অফিসে চিঠি দিয়ে রংপুর টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্র সাংবাদিকদের হুমকি ও ভয়ভীতি দেখিয়েছেন।

‌এ ধরনের ধৃষ্টতা সাংবাদিকদের জন্য লজ্জার ও অপমানের। আমরা টিসিবির ওই কর্মকর্তার রংপুর থেকে অপসারণসহ বিচার দাবি করছি। আগামী সাত দিনের মধ্যে ওই কর্মকর্তাকে অপসারণ করা না হলে প্রেসক্লাবের সামনে শরীরে পেট্রল ঢেলে আত্মহত্যা করব। নিজের জীবন দিয়েও হলে অনিয়ম অন্যায় অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে সাংবাদিক সহকর্মীদের উদ্বুদ্ধ করব। তবু আমরা সত্য প্রকাশে পিছপা হব না।
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর প্রতিনিধি, দৈনিক করতোয়া

রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজীদ আহাম্মেদ, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রংপুর কমিটির সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন আল মামুন, বাংলাভিশনের রংপুর অফিস প্রধান জুয়েল আহাম্মেদ, কলকাতা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা বাসদের সমন্বয়ক আব্দুল কুদ্দুস। সমাবেশ পরিচালনা করেন যমুনা টেলিভিশনের রংপুরের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নান।

রংপুর প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মানববন্ধন
সমাবেশে অন্যান্য বক্তারা অভিযোগ করেন, রংপুরের টিসিবি কর্মকর্তা প্রতাপ চন্দ্র নগরীতে ট্রাকের মাধ্যমে ডিলারদের দিয়ে বিদেশ থেকে আমদানি করা পচা ও নিম্নমানের পেঁয়াজ না কিনলে ভোজ্য তেলসহ অন্য পণ্য বিক্রি করা যাবে না মর্মে নির্দেশনা দিয়েছেন। এতে ডিলাররা গ্রাহকদের পচা পেঁয়াজ কিনতে বাধ্য করছেন। টিসিবির এই অনিয়ম এবং গ্রাহক হয়রানি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হলে তার প্রতিবাদ না করে টিসিবি কর্মকর্তা পত্রিকা অফিসে চিঠি দিয়ে সাংবাদিকদের চাকরিচ্যুতের আবেদনপত্র পাঠিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন।

সমাবেশে উপস্থিত ছিলেন- প্রবীণ সাংবাদিক দি ইনডিপেনডেন্ট পত্রিকার রংপুর প্রতিনিধি আব্দুস সাহেদ মন্টু, দেশ টিভির প্রতিনিধি আবু আসলাম, ডিবিসি নিউজের প্রতিনিধি নাজমুল ইসলাম নিশাত, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি আফতাব হোসেন, রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহফুজুল ইসলাম বকুল, ইনডিপেনডেন্ট টেলিভিশনের নজরুল ইসলাম রাজু, সাংবাদিক চঞ্চল চৌধুরী, ঢাকা পোস্টের স্টাফ রিপোর্টার ফরহাদুজ্জামান ফারুকসহ রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap